thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬,  ১৯ জিলকদ  ১৪৪০

আলোকচিত্রী শহিদুলের বিরুদ্ধে মামলার তদন্ত স্থগিত

২০১৯ মার্চ ১৪ ২০:৩৬:৩৪
আলোকচিত্রী শহিদুলের বিরুদ্ধে মামলার তদন্ত স্থগিত

দ্য রিপোর্ট প্রতিবেদক :দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা আলোকচিত্রী শহিদুল আলমের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলার তদন্ত কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিল সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার রুলসহ এই আদেশ দেন।

গত ৩ মার্চ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় শহিদুল আলম তার বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারায় করা এই মামলার কার্যক্রম স্থগিত চেয়ে আবেদন করেন। পরে বুধবার ওই মামলা নথি হাইকোর্টে তলব করা হয়। এরপর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত থেকে বৃহস্পতিবার দুপুরে মামলার নথি এসে পৌঁছানোর পর শুনানি নিয়ে হাইকোর্ট আদেশ দেন।

আদালতে শহিদুল আলমের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ এফ হাসান আরিফ, ব্যারিস্টার সারা হোসেন, জ্যোতির্ময় বড়ুয়া প্রমুখ। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।

শহিদুল আলম গত বছরের আগস্টে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে একটি আন্তর্জাতিক গণমাধ্যমে সাক্ষাৎকার দেন। পরে ৫ আগস্ট তথ্যপ্রযুক্তি আইনে রমনা থানায় করা মামলায় তাকে গ্রেফতার করে পুলিশ। এরপর সাত দিনের রিমান্ড শেষে ১২ আগস্ট শহিদুল আলমকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ওই মামলায় প্রায় সাড়ে তিন মাস কারাগারে থাকার পর গত ২০ নভেম্বর জামিনে মুক্তি পান তিনি।

(দ্য রিপোর্ট/একেএমএম/মার্চ ১৪,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর