thereport24.com
ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬,  ১১ শাওয়াল ১৪৪০

সাংবাদিক শফিউল আলম রাজা আর নেই

২০১৯ মার্চ ১৭ ১৭:৪৭:০৬
সাংবাদিক শফিউল আলম রাজা আর নেই

দ্য রিপোর্ট প্রতিবেদক: সাংবাদিক শফিউল আলম রাজা আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার (১৭ মার্চ) রাজধানীর মিরপুরের বাসা থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে। ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার দুপুরের দিকে রুমের দরজা ভেঙে তার লাশ উদ্ধার করা হয়। তার সহকর্মীদের ধারণা, হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) (অপারেশন) মো. এমরানুল ইসলাম বলেন, দুপুর আড়াইটার দিকে পল্লবীর ১০ নম্বর রোডের ৬ নম্বর বাসা থেকে তার লাশ উদ্ধার করা হয়। পরিবার ও বাসার লোকজনের কাছে জানা গেছে, গত রাত (শনিবার দিনগত রাত) সাড়ে ৩টা দিকে তিনি বাসায় ফিরেছিলেন।

তিনি আরও বলেন, দরজা ভেঙে তার লাশ উদ্ধার করা হয়েছে। বাসায় তিনি একাই থাকতেন। রুমের ভেতরে বমির চিহ্ন পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, শারীরিক অসুস্থার জন্যই তিনি মারা গেছেন। তবে মরদেহের সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হবে।

শফিউল আলম রাজার শ্যালিকা শিল্পী জানান, তার স্ত্রী অফিসে ছিলেন। আর বাচ্চারা ছিল স্কুলে। সে (শফিউল আলম রাজা) বাসায় ঘুমাচ্ছিলেন। বরাবরই তিনি দেরিতে ঘুম থেকে ওঠতেন, কিন্তু আজ আর ওঠেননি।

১৯৯৮ সাল থেকে দৈনিক জনকণ্ঠসহ বিভিন্ন দৈনিকের বিনোদন পাতায় লেখালেখি করতেন শফিউল আলম রাজা। ২০০২ সালে দৈনিক জনতায় স্টাফ রিপোর্টার হিসেবে কাজ শুরু করেন তিনি। পরে দৈনিক অর্থনীতি ও যুগান্তরে কাজ করেন। সর্বশেষ অনলাইন নিউজপোর্টাল প্রিয়ডটকমের প্রধান প্রতিবেদক হিসেবে কাজ করেছেন।

কুড়িগ্রামে জন্ম নেয়া শফিউল আলম রাজা শ্রোতা-দর্শকের কাছে ‘ভাওয়াইয়া রাজা’ নামেও পরিচিত ছিলেন। মিরপুর সাড়ে ১১-তে ‘কলতান’ নামের তার একটি গানের স্কুল রয়েছে। তার অসংখ্য গান রয়েছে। শফিউল আলম রাজা ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য। সংগঠনটির সাবেক সাংস্কৃতিক সম্পাদক ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/মার্চ ১৭, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

গণমাধ্যমের খবর এর সর্বশেষ খবর

গণমাধ্যমের খবর - এর সব খবর