thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬,  ১৩ জিলকদ  ১৪৪০

সরাসরি ঢাকাগামী ট্রেন পাচ্ছেন চাঁপাইনবাবগঞ্জবাসী

২০১৯ এপ্রিল ২২ ১০:৫৬:৫৫
সরাসরি ঢাকাগামী ট্রেন পাচ্ছেন চাঁপাইনবাবগঞ্জবাসী

রাজশাহী প্রতিনিধি : রাজশাহী থেকে ঢাকা বিরতিহীন ট্রেন চালুর পাশাপাশি এবার ঢাকাগামী চাঁপাইনবাবগঞ্জ থেকেও রাজধানী অভিমুখে সরাসরি ট্রেন পেতে যাচ্ছেন এ জেলার বাসিন্দারা। এতে তাদের দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলেছে। চাঁপাইনবাবগঞ্জ থেকে চলাচলরত ট্রেনটি হবে ‘পদ্মা এক্সপ্রেস’। আগামী ২৫ এপ্রিল আনুষ্ঠানিকভাবে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে পদ্মা এক্সপ্রেস চলাচলের ঘোষণা দেবেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

তবে চাপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনের অবকাঠামোগত কিছু অসুবিধার কারণে বাণিজ্যিকভাবে চলাচল শুরু হতে সময় লাগবে আরও কিছুদিন। শিগগিরই নির্মাণকাজ সম্পন্ন করার কথা জানিয়েছে রেল দফতর।

জানা গেছে, প্রতিদিন বিকেল ৪টায় রাজশাহী থেকে ঢাকা অভিমুখে ছেড়ে যায় পদ্মা এক্সপ্রেস। রাত ৯টা ৪০ মিনিটে পৌঁছায় গন্তব্যে। এরপর রাত ১১টায় ঢাকা থেকে ছেড়ে আসে রাজশাহীর উদ্দেশে। এখানে পৌঁছায় ভোর ৪টা ৪৫ মিনিটে। একই সময়ে চাঁপাইনবাবগঞ্জ থেকেই চলাচল করবে ট্রেনটি। এরই মধ্যে এই আয়োজনের সব প্রস্তুতি সেরে ফেলেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে।

পদ্মা এক্সপ্রেস বাদেও রাজশাহী-ঢাকা রুটে আন্তঃনগর ধূমকেতু ও সিল্কসিটি এক্সপ্রেস চলাচল করে। আগামী ২৫ এপ্রিল থেকে এই রুটে চালু হতে যাচ্ছে প্রথম ও একমাত্র বিরতিহীন ট্রেন বনলতা এক্সপ্রেস।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক খোন্দকার শহিদুল ইসলাম গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বনলতা এক্সপ্রেস চালুর মধ্য দিয়ে ২৫ এপ্রিলের পর থেকে রাজশাহী-ঢাকা রুটের ট্রেন হচ্ছে চারটি।

এর মধ্যে পদ্মা এক্সপ্রেস রাজশাহীর পরিবর্তে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে চলাচলের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়। পূর্ব নির্ধারিত সময়ে ট্রেনটি এই রুটে চলাচল করবে।

জিএম আরও বলেন, গন্তব্যে পৌঁছানোর পর ট্রেনের পরিচ্ছন্নতার প্রয়োজন পড়ে। এছাড়া ট্রেন পরিচালনায় নিয়োজিতদের বিশ্রামও জরুরি। চাঁপাইনবাবগঞ্জে এই দুটি বিষয় নিশ্চিত করতে কিছু অবকাঠামো নির্মাণের প্রস্তুতি চলছে। নির্মাণকাজ শেষে হলেও যতদ্রুত সম্ভব চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে পদ্মা এক্সপ্রেসের বাণিজ্যিক চলাচল শুরু হবে।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ২২, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর