thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

আগুনে পুড়ল কলসিন্দুরের নারী ফুটবলারদের সনদ-মেডেল

২০১৯ মে ১৪ ২৩:৫৬:০২
আগুনে পুড়ল কলসিন্দুরের নারী ফুটবলারদের সনদ-মেডেল

ময়মনসিংহ প্রতিনিধি : নারী ফুটবলারদের জন্য স্বনামধন্য ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুর উচ্চমাধ্যমিক স্কুল অ্যান্ড কলেজে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার ভোররাতে বিদ্যালয়ের অফিস কক্ষের এ ঘ্টনায় স্কুলের শিক্ষককদের সনদপত্র, মেয়েদের খেলার সনদপত্র, মেডেল, রেজুলেশন বই, করিগরি শাখার কাগজপত্রসহ প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়ে ছাই হয়ে গেছে।

এছাড়াও দুর্বৃত্তকারীরা স্কুলের একটি পেনড্রাইভ নিয়ে গেছে।

স্থানীয় ও স্কুলের শিক্ষকরা জানান, মঙ্গলবার ভোরে বিদ্যালয়ের শিক্ষক উজ্জল বিশেষ ক্লাসের জন্য স্কুলে যান এবং অফিস কক্ষে আগুন জ্বলতে দেখেন। এ খবর জানাজানি হলে স্কুলের অন্যান্য শিক্ষকরাও স্কুলে উপস্থিত হন।

খবর পেয়ে ধোবাউড়া থানার ওসি আলী আহাম্মদ মোল্লা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিকুজ্জামান বিদ্যালয় পরিদর্শন করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন মিয়া সাংবাদিকদের জানান, নারী ফুটবলারদের মেডেলের ফিতা ক্ষতিগ্রস্ত হয়েছে। ট্রফি বা মেডেলের নিকেল ক্ষতিগ্রস্ত হয়নি।

গত ফেব্রুয়ারি মাসে পরীক্ষার্থীদের প্রবেশপত্র সংক্রান্ত অনিয়মের ঘটনায় একজন শিক্ষককে বরখাস্ত করা হয়েছিল। এছাড়া বিদ্যালয় সম্পর্কে কোনও নেতিবাচক ঘটনা নেই।

শিক্ষকরা জানিয়েছেন, অফিস কক্ষে অগ্নিকাণ্ডের সময় বিদ্যালয়ের প্রধান গেইটে তালা লাগানো ছিল। বিদ্যালয়ের দেয়াল টপকে অফিসে প্রবেশ করে কেউ অগ্নিসংযোগ করেছে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, নারী ফুটবলারদের সৌজন্যে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে বিদ্যালয়টি সরকারি হওয়ার চুড়ান্ত পর্যায়ে রয়েছে। শিক্ষকরা অভিযোগ করেন, বিদ্যালয় সরকারিকরণের কাজে বাধা সৃষ্টি করার জন্যই দুষ্কুতিকারীরা এ ধরণের জঘন্য কাজ করেছে।

এ ব্যাপারে ধোবাউড়া থানার ওসি আলী আহাম্মদ মোল্লা জানান, প্রধান শিক্ষককে একটি লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ময়মনসিংহের সীমান্তবর্তী উপজেলা ধোবাউড়ার কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষাক্ষর্থীরা বাংলাদেশ নারী ফুটবলের বিষ্ময় সৃষ্টি করেছে। এ বিদ্যালয় থেকে মারিয়া, সানজিদা, তহুরাসহ ১৩ খেলোয়ার জাতীয় দলে অংশ নেন।

এ পর্যন্ত মোট তিনবার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা গোল্ডকাপ ফুটবলে জাতীয় পর্যায়ের চ্যাম্পিয়ন হয়েছে কলসিন্দুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খুদে শিক্ষার্থীরা।

(দ্য রিপোর্ট/একেএমএম/ মে ১৪,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর