thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬,  ২০ জিলহজ ১৪৪০

গাজীপুরে এসির গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২

২০১৯ মে ২৭ ০৮:৩৬:০৩
গাজীপুরে এসির গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের এক পোশাক কারখানায় এয়ার কুলারে গ্যাস ভরার সময় সিলিন্ডার বিস্ফোরণে দ্বগ্ধ হয়ে দুই টেকনেশিয়ানের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ওই কারখানার তিন কর্মী আহত হয়েছেন।

রোববার (২৬ মে) রাত সোয়া ৯টার দিকে স্থানীয় স্মোগ গ্রুপের ইভা সোয়েটার কারখানায় এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন-চট্রগ্রামের মীরসরাই থানার ফরহাদ হোসেন ও সাতক্ষীরা জেলার কলারোয়া থানার সিরাজুল ইসলাম।

গাজীপুর ফায়ার স্টেশনের সিনিয়র ডিএডি মো. আক্তারুজ্জামান জানান, সদর উপজেলার মেম্বার বাড়ি বানিয়ারচালার ইভা সোয়েটার কারখানা ভবনের নীচ তলার জ্যাকার্ড সেকশনের একটি এয়ার কুলারে (এসি) যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। খবর দেওয়া হলে ঢাকা থেকে ফরহাদ তার সহকারী সিরাজুল ইসলামকে নিয়ে মেরামতের কাজ শুরু করেন। মেরামত কাজের এক পর্যায়ে রাতে সোয়া ৯টার দিকে এয়ার কুলারের কমপ্রেসারে গ্যাস দেওয়ার সময় হঠাৎ বিকট শব্দে গ্যাস সিলিন্ডার ও সিলিন্ডারের পাইপ বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। আগুনের শিখায় দ্বগ্ধ হয়ে এবং সিলিন্ডারের স্প্লিন্টারের আঘাতে ফরহাদ ও সিরাজুল ইসলামের মৃত্যু হয়। এছাড়া দগ্ধ হন কারখানার অপারেটর শাহ আলম, নুরুল আমিন ও আব্দুল কাদির।

খবর পেয়ে গাজীপুর ও শ্রীপুর ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, বিস্ফোরণের কারণে আগুন আশেপাশের বিভিন্ন মেশিনপত্র ও কাপড়ে ছড়িয়ে পড়লে দোতলা ওই কারখানা ভবনে কর্মরত শ্রমিক-কর্মচারিদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। এসময় হুড়োহুড়ি করে কারখানা থেকে একযোগে বের হতে গিয়ে আরো ৫ শ্রমিক আহত হয়। আহত অন্যদের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/মে ২৭, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর