thereport24.com
ঢাকা, সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬,  ১০ রবিউস সানি 1441

শোলাকিয়া ঈদগাহ ঘিরে চার স্তরের নিরাপত্তা

২০১৯ মে ৩১ ১০:৩০:১৫
শোলাকিয়া ঈদগাহ ঘিরে চার স্তরের নিরাপত্তা

কিশোরগঞ্জ প্রতিনিধি: দেশের বৃহত্তম ঈদগাহ কিশোরগঞ্জের শোলাকিয়ার ঈদুল ফিতরের জামাতকে নির্বিঘ্ন করতে চার স্তরের নিরাপত্তা বেষ্টনী গড়ে তুলবে আইনশৃঙ্খলা বাহিনী।

২০১৬ সালের জঙ্গি হামলার অভিজ্ঞতা আর দেশ-বিদেশের সাম্প্রতিক জঙ্গি হামলার ঘটনাগুলোকে মাথায় রেখে ঢেলে সাজানো হচ্ছে ঈদগাহ মাঠ ও আশপাশের নিরাপত্তা ব্যবস্থা।

অপরদিকে, যাতায়াতে ট্রেন সুবিধার পাশাপাশি মুসল্লিদের সব ধরনের সেবা নিশ্চিতের ব্যবস্থা নিচ্ছে জেলা প্রশাসন। কিশোরগঞ্জ শহরের উপকণ্ঠে নরসুন্দা নদী তীরে অবস্থিত দেশের সর্ববৃহৎ ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে এবার অনুষ্ঠিত হবে ১৯২তম ঈদুল ফিতরের জামাত।

এ জামাতকে নির্বিঘ্ন এবং মুসল্লিবান্ধব করতে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী এবং জেলা প্রশাসন। ইতিমধ্যেই এ ঈদগাহ ময়দান তৈরির কাজ শুরু হয়েছে। চলছে নিরাপত্তা চৌকি, ওয়াচওয়ে, ওয়াচ টাওয়ার নির্মাণ, দেয়াল-স্থাপনা এবং গাছ-গাছালিতে রং ও চুন দিয়ে সাজানোর কাজ। একইসঙ্গে চলছে আইনশৃঙ্খলা বাহিনীর ঈদগাহস্থল পর্যবেক্ষণ, পরিদর্শন ও মহড়া ইত্যাদি কার্যক্রম।

বৃহস্পতিবার দুপুরে শোলাকিয়া ঈদগাহ ময়দানকে ঈদের জামাতের জন্য প্রস্তুত করার কাজ পরিদর্শন করেন কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)। তিনি জানান, নিরাপত্তা ব্যবস্থাসহ সামগ্রিক কর্মকাণ্ডে ২৫ নির্বাহী ম্যাজিস্ট্রেটও অংশ নেবেন। ঈদগাহ এলাকায় জায়নামাজ ছাড়া অন্যকিছু বহন করা যাবে না।

অপরদিকে, কিশোরগঞ্জ জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, ঈদগাহ জামাতকে মুসল্লিবান্ধব করতে ময়মনসিংহ ও ভৈরব থেকে দুটি বিশেষ ট্রেনের ব্যবস্থা থাকবে। পাশাপাশি মুসল্লিদের থাকা-খাওয়ার ব্যবস্থাসহ সব ধরনের সেবা নিশ্চিত করা হবে।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ৩১, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর