thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬,  ২০ শাওয়াল ১৪৪০

অপেক্ষা না করে স্টয়নিসের বদলি নিয়ে নিল অস্ট্রেলিয়া

২০১৯ জুন ১১ ১৮:৫৪:২০
অপেক্ষা না করে স্টয়নিসের বদলি নিয়ে নিল অস্ট্রেলিয়া

দ্য রিপোর্ট ডেস্ক: বিশ্বকাপে অস্ট্রেলিয়ার শুরুটা হয়েছিলো দারুণভাবে। আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করেছিল অসিরা। নিজেদের দ্বিতীয় ম্যাচেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৫ রানের জয় পায় তারা। কিন্তু বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে এসে হোঁচট খায় দলটি। ভারতের কাছে হেরে যায় ৩৬ রানে।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপে খেলা প্রথম তিন ম্যাচেই একাদশে ছিলেন অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। কিন্তু ব্যাট হাতে সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। বোলিংয়ে তিন ম্যাচে নিয়েছেন ৪ উইকেট।

এর মধ্যে চোটে পড়লেন স্টয়নিস। গত রোববার ভারতের বিপক্ষে ম্যাচে সাইড স্ট্রেইন ইনজুরিতে পড়েন তিনি। হয়তো এই চোট কাটিয়ে ফেরার সুযোগ ছিল। কিন্তু স্টয়নিসের ফর্মের কারণেই বোধ হয় তার জন্য আর অপেক্ষা করতে রাজি নয় অস্ট্রেলিয়া। ইতোমধ্যেই তারা বদলি খেলোয়াড়ের নাম ঘোষণা করে দিয়েছে।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে স্টয়নিসের পরিবর্তে জায়গা পেয়েছেন আরেক অলরাউন্ডার মিচেল মার্শ। এ ব্যাপারে অসি অধিনায়ক ফিঞ্চ বলেন, ‘আমরা এ ব্যাপারে নিশ্চিত নই স্টয়নিস কয় ম্যাচ মিস করবে। এই কারণেই মার্শকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে। আশা করি আগামী কয়েকদিনের মধ্যেই সবকিছু পরিষ্কার হয়ে যাবে।’

স্টয়নিসের বদলি নিয়ে নেয়ার অর্থ হলো, এই অলরাউন্ডার বিশ্বকাপ দলে আর ফিরতে পারবেন না। কাউকে স্থলাভিষিক্ত করার পর চোটগ্রস্থ খেলোয়াড় ফিট হলেও বিশ্বকাপ দলে নেয়ার নিয়ম নেই।

মার্শের অন্তর্ভুক্তির ব্যাপারে অস্ট্রেলিয়ার সহকারী কোচের দায়িত্বে থাকা রিকি পন্টিং বলেন, ‘আমি তাকে অনেকদিন ধরেই চিনি। সে দারুণ প্রতিভাবান একজন ক্রিকেটার। সে অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগে অনেক রান করেছে। এবং নির্বাচকদের বাধ্য করেছে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াডে তাকে ফিরিয়ে আনতে।’

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ১১, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর