thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৯ শ্রাবণ ১৪২৬,  ২০ জিলকদ  ১৪৪০

খালেদা জিয়াকে মুক্ত করতে ব্যর্থ হয়েছে বিএনপি: কাদের

২০১৯ জুন ১৮ ২৩:২৭:৩৬
খালেদা জিয়াকে মুক্ত করতে ব্যর্থ হয়েছে বিএনপি: কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক : দুর্নীতির মামলায় কারাবন্দি খালেদা জিয়াকে মুক্ত করার জন্য দলীয়ভাবে কিছু করতে বিএনপি ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। নিজেদের ব্যর্থতা ঢাকতে বিএনপি নেতারা সরকারকে দায়ী করছেন বলেও অভিযোগ করেন তিনি।

মঙ্গলবার রাজধানীর কাওলা এলাকায় এলিভেটেড এপপ্রেসওয়ে প্রকল্পের অগ্রগতি পরিদর্শনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন ওবায়দুল কাদের। মানহানি ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে দায়ের হওয়া দুই মামলায় এদিন জামিন পেয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এর মধ্য দিয়ে ফের প্রমাণিত হয়েছে আদালত স্বাধীনভাবে কাজ করছেন। আদালতের ওপর সরকারের কোনো হস্তক্ষেপ নেই। বাংলাদেশের আদালত সবসময় স্বাধীন। খালেদা জিয়ার ব্যাপারেও আদালত স্বাধীনভাবে সিদ্ধান্ত দিয়েছেন। তবে বিএনপি নেতাদের অভিযোগ, সরকারের প্রতিহিংসার কারণে গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে। এ ব্যাপারে সেতুমন্ত্রী বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে দলীয়ভাবে কিছু করতে ব্যর্থ হয়েছে বিএনপি। সরকারকে দায়ী করে নিজেদের ব্যর্থতা ঢাকছেন বিএনপি নেতারা। খালেদা জিয়া শিগগিরই মুক্তি পাবেন কিনা জানতে চাইলে কাদের বলেন, এটি আদালতের ব্যাপার। খালেদা জিয়া সব মামলায় জামিন পেলে তাকে সরকার জেলে রাখতে পারে না।

এদিকে আগামী ২৪ জুন বগুড়া-৬ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেওয়ায় এ আসনটি শূণ্য ঘোষণা করা হয়। উপনির্বাচনে সরকার হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন ওবায়দুল কাদের। এ প্রসঙ্গে আলাপকালে তিনি আরো বলেন, ফখরুল সাহেব শপথ না নিয়ে মনে মনে আফসোস করছেন। তাদের দু'জন এমপিই সংসদ গরম করে দিয়েছেন। তিনি থাকলে সংসদ আরও গরম হতো। তিনি শপথ না নিয়ে নিজেকে ও দলকে বঞ্চিত করেছেন।

এলিভেটেড এক্সপ্রেস খুলবে জানুয়ারিতে: ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রথম অংশ (বিমানবন্দর থেকে বনানী) যান চলাচলের জন্য আগামী জানুয়ারিতে খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রী ওবায়দুল কাদের। এ প্রকল্পের দ্বিতীয় (বনানী থেকে মগবাজার) এবং তৃতীয় (মগবাজার থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী) অংশের কাজ ২০২২ সালের মার্চে শেষ হবে বলেও জানান তিনি।

সেতুমন্ত্রী আরো জানান, এক্সপ্রেসওয়ের ১ হাজার ৩৩৩ টি পাইল, ৩০২ টি পাইল ক্যাপ, ৮৩ টি ক্রস-বিম, কলাম ১৮৭ (সম্পূর্ণ) ও ১২৮টি (আংশিক), ১৮৬টি আই গার্ডার নির্মাণ সম্পন্ন রয়েছে। ১৪ টি স্প্যন আই গার্ডার স্থাপনের কাজ চলছে।

সেতুমন্ত্রীর পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন সেতু কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কাজী মো. ফেরদাউস, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক এ এইচ এম শাখাওয়াত আকতার এবং বিনিয়োগকারী প্রতিষ্ঠান ইটালিয়ান থাই ডেভেলপমেন্ট পাবলিক কোম্পানি লিমিটেডের কর্মকর্তারা।
(দ্য রিপোর্ট/একেএমএম/জুন ১৮,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর