thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬,  ১৪ জিলকদ  ১৪৪০

দুটি রায়ের অপেক্ষায় মওদুদ,খালেদার মুক্তিতে

২০১৯ জুন ২৬ ২১:২৯:২১
দুটি রায়ের অপেক্ষায় মওদুদ,খালেদার মুক্তিতে

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, 'বেগম খালেদা জিয়া ইনশাল্লাহ মুক্ত হবেন। গত সাপ্তাহে বলেছিলাম- এক সপ্তাহের মধ্যে জামিন হবে। এক সপ্তাহে দুই মামলার জামিন হয়েছে।'

তিনি বলেন, ‘আর দুইটা মামলার জামিনের অপেক্ষায় রয়েছি। ইনশাল্লাহ আশা করছি, তিনি খুব শিগগিরই আবার আমাদের মাঝে জামিনের মাধ্যমে মুক্তি পেয়ে ফিরে আসবেন এবং গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দেবেন। তার নেতৃত্বেই দেশে আইনের শাসন ও গণতন্ত্র ফিরে আসবে।'

নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক দিবস - ২০১৯ উপলক্ষে বুধবার (২৬ জুন) রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত সেমিনারে এ কথা বলেন তিনি। বিএনপি এ সেমিনারের আয়োজন করে।

মওদুদ বলেন, সরকারকে ধন্যবাদ দিতে চাই, আমাদের উপর অনেক অন্যায় অত্যাচার নির্যাতন করেছে, ২৬ লাখ মামলা হয়েছে নেতাকর্মীদের বিরুদ্ধে, এদের পরিবার, আত্বীয়স্বজন, গ্রামবাসী সব মিলিয়ে কয়েক কোটি মানুষ। সুতরাং বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে নিশ্চিহ্ন করা সম্ভবপর হবে না।

তিনি বলেন, ‘এ কর্মসূচি থেকে আমরা এটুকু অন্তত প্রতিশ্রুতি দেই যে আমরা পিছিয়ে থাকবো না, যতই অত্যাচার নির্যাতন নিপীড়ন হোক।

দলের মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামানের সভাপতিত্বে অ্যাডভোকেট ফারজানা শারমিন, জাহেদুল আলম হিটো ও ব্যারিস্টার জুয়েল মণ্ডলের পরিচালনায় সেমিনারে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, দলের চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক এমাজউদ্দীন আহমেদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দিলারা চৌধুরী বক্তব্য রাখেন।

সেমিনারে বিগত বছর নির্যাতিত নোয়াখালীর সূবর্ণচরের পারুল বেগম, সিরাজগঞ্জের মেরিনা মেরী, ময়মনসিংহের নুরুজ্জামান চাঁন, রাজশাহীর দূর্গাপুরের মোশতাক আহমেদ, চট্টগ্রামের মোহাম্মদ ইয়াসিন, ঢাকার আনিসুর রহমান তালুকদার খোকন, আকরাম হোসেন, সিরাজুল ইসলাম প্রমূখরা বর্তমান সরকারের আইনশৃঙ্খলা বাহিনী সদস্য ও ক্ষমতাসীন দলের সশ্বস্ত্র কর্মীদের নির্মমতায় নির্যাতনের চিত্র তুলে ধরেন।

নরসিংদীর তানজিরুল হক লিমনকে হুইল চেয়ারে অনুষ্ঠানস্থলে নিয়ে আসার পর তার অবস্থা তুলে ধরেন তার মা মমতাজ বেগম।

অনুষ্ঠানে বিএনপির সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, জয়নাল আবেদীন, নিতাই রায় চৌধুরী, হাবিবুর রহমান হাবিব, মজিবুর রহমান সারোয়ার, খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শামসুর রহমান শিমুল বিশ্বাস, নজরুল ইসলাম মঞ্জু, শামা ওবায়েদ, শিরিন সুলতানা, এবিএম মোশাররফ হোসেন, শামীমুর রহমান শামীম, হারুনুর রশীদ, শহীদুল ইসলাম বাবুল, মীর হেলালউদ্দিন, কাজী আবুল বাশার, আনোয়ার হোসেইন, মোরতাজুল করীম বাদরু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, আবুল কালাম আজাদ, শাহ নেছারুল হক, রাজীব আহসান, আকরামুল হাসান প্রমূখ উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, ভারত, জাপান, ইউএনডিপিসহ কয়েকটি দেশের কূটনীতিক উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুন ২৬,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর