thereport24.com
ঢাকা, শুক্রবার, ৭ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭,  ১৭ জিলহজ ১৪৪১

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশের লজ্জা দিল ভারত

২০১৯ আগস্ট ০৭ ১০:০৯:১৭
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশের লজ্জা দিল ভারত

দ্য রিপোর্ট ডেস্ক: লজ্জা এড়াতে পারলো না ওয়েস্ট ইন্ডিজ। এক ম্যাচ হাতে থাকতেই ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজ খুইয়ে বসেছিল ক্যারিবীয়রা। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি ছিল তাদের হোয়াইটওয়াশ এড়ানোর। সেটাও হলো না।

যুক্তরাষ্ট্রের প্রোভিডেন্সে টি-টোয়েন্টির বিশ্বচ্যাম্পিয়নদের উড়িয়ে দিয়েই হোয়াইটওয়াশ মিশন শেষ করেছে বিরাট কোহলির ভারত। ম্যাচটি তারা জিতেছে ৭ উইকেট আর ৫ বল হাতে রেখে।

ভারতের জয়ের নায়ক উদীয়মান তারকা রিশাভ পান্ত। ৪২ বলে ৪টি করে চার ছক্কায় ৬৫ রানের ঝড়ো এক ইনিংস খেলেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

লক্ষ্য ছিল ১৪৭ রানের। ২৭ রানের মধ্যে দুই ওপেনার শিখর ধাওয়ান আর লোকেশ রাহুলকে বিপদেই পড়ে গিয়েছিল ভারত। সেখান থেকে অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে তৃতীয় উইকেটে ১০৬ রানের ম্যাচ জেতানো এক জুটি গড়েন পান্ত। ৪৫ বলে ৫৯ করে আউট হন কোহলি। তবে পান্ত শেষ পর্যন্ত অপরাজিত থেকেই মাঠ ছাড়েন।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৪ ওভারে ২৯ রান খরচায় ২টি উইকেট নেন ওসানে থমাস।

এর আগে পেসার দীপক চাহারের বিধ্বংসী বোলিংয়ে দাঁড়াতেই পারেনি ওয়েস্ট ইন্ডিজের টপ অর্ডার। ১৪ রানের মধ্যে ৩ উইকেট হারায় ক্যারিবীয়রা। পরে কাইরন পোলার্ড আর রভম্যান পাওয়েলের ব্যাটে চড়ে ৬ উইকেটে ১৪৬ রানের পুঁজি দাঁড় করায় স্বাগতিক দল।

৪৫ বলে ৫৮ রান করেন পোলার্ড। যে ইনিংসে চারের চেয়ে বেশি ছিল ছক্কার মার (১টি চার, ৬টি ছক্কা)। ২০ বলে হার না মানা ৩২ রান করেন রভম্যান পাওয়েল।

দীপক চাহার ৩ ওভারে মাত্র ৪ রান খরচায় নেন ৩টি উইকেট। ২টি উইকেট শিকার নভদ্বীপ সাইনির।

(দ্য রিপোর্ট/আরজেড/আগস্ট ০৭, ২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর