thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬,  ১৬ রবিউল আউয়াল 1441

ভারতের কেরালায় টানা বৃষ্টিতে ৩২ জনের মৃত্যু, বন্ধ কোচি বিমানবন্দর

২০১৯ আগস্ট ০৯ ১৭:১৪:১০
ভারতের কেরালায় টানা বৃষ্টিতে ৩২ জনের মৃত্যু, বন্ধ কোচি বিমানবন্দর

দ্য রিপোর্ট ডেস্ক : টানা বৃষ্টিতে বিপর্যস্ত কেরালা। ভারী এই বৃষ্টিপাতে এখন পর্যন্ত ৩২ জনের মৃত্যু হয়েছে। ওয়ানাডের ধসে অনেকে নিখোঁজ থাকায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এছাড়া রানওয়ে জলমগ্ন হয়ে পড়ায় রোববার বিকাল তিনটা পর্যন্ত বিমান ওঠানামা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কোচি বিমানবন্দর কর্তৃপক্ষ।

আগে কর্তৃপক্ষ জানিয়েছিল বৃহস্পতিবার রাত ১টা পর্যন্ত বিমান চলাচল বন্ধ রাখা হবে। তবে পরে পরিস্থিতির অবনতি হওয়ায় এবং আগামী দুদিন মধ্য কেরালায় ভারী বৃষ্টির পূর্বাভাস থাকায় রোববার পর্যন্ত সব আন্তর্জাতিক ও দেশীয় ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

এর ফলে অনেক নির্ধারিত ফ্লাইট বাতিল হচ্ছে। আর কিছু ফ্লাইটকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। কর্তৃপক্ষ জানিয়েছে, ভারী বৃষ্টিতে পেরিয়ারের পানিস্তর বেড়ে যাওয়ায় বিভিন্ন এলাকায় বন্যার সৃষ্টি হয়েছে। বিমানবন্দরের দক্ষিণের অংশের চেঙ্গালথোড খালের পানি ক্রমেই বিমানবন্দরে ঢুকে রানওয়ে ডুবিয়ে দিয়েছে। গত বছরও বন্যার কারণে ২ সপ্তাহ কোচি বিমানবন্দর বন্ধ রাখতে হয়েছিল।

এদিকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়ে কোঝিকোড়ে, ওয়ানাড, ইদুক্কি ও মালাপ্পুরম- এই চার জেলায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে। এছাড়া পাঁচটি জেলায় জারি আছে অরেঞ্জ অ্যালার্ট। বন্যাদুর্গতদের উদ্ধারে কাজ করছে বিপর্যয় মোকাবেলা দফতর। এরই মধ্যে ৩৩০টি ত্রাণশিবির খোলা হয়েছে।

(দ্য রিপোর্ট/একেএমএম/আগস্ট ০৯,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর