thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬,  ২২ রবিউল আউয়াল 1441

রোহিঙ্গাদের আর বসিয়ে বসিয়ে খাওয়ানো যাবে না : পররাষ্ট্রমন্ত্রী

২০১৯ আগস্ট ২৩ ২১:১২:৩০
রোহিঙ্গাদের আর বসিয়ে বসিয়ে খাওয়ানো যাবে না : পররাষ্ট্রমন্ত্রী

সিলেট প্রতিনিধি : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, মিয়ানমার এখনো বিশ্বস্ততা অর্জন করতে পারেনি বলে রোহিঙ্গারা যেতে রাজি হচ্ছে না। আমরা এখন মিয়ানমারকে বলবো, তোমরা এখনও বিশ্বস্ততা অর্জন করতে পারোনি। রোহিঙ্গা নেতাদের রাখাইন নিয়ে তাদের জন্য কী ব্যবস্থা করা হয়েছে তা দেখানোর প্রস্তাব দেবো মিয়নমারকে। সেখানে ১০০টি বাড়ি বানিয়ে দিয়েছে চীন। ২৫০টি বাড়ি বানিয়ে দিয়েছে ভারত। সেটা নেতাদের দেখালে তারা হয়তো ফিরে যেতে রাজি হবেন।

শুক্রবার সন্ধ্যায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, রোহিঙ্গারা যে দাবিগুলো আমাদের কাছে করেছে সেটা তাদের দেশে গিয়ে তাদের নিজেদেরই অর্জন করতে হবে। রোহিঙ্গাদের তাদের দেশে যেতেই হবে, তাদের বসিয়ে বসিয়ে আর খাওয়ানো যাবে না।

ড. এ কে আব্দুল মোমেন বলেন, মিয়ানমার তাদের জন্য শান্তিতে ও নিরাপদে থাকার ব্যবস্থা করেছে। সেটা তাদের বুঝাতে পারিনি। এজন্য খারাপ লাগছে। তবে আমি সব সময় আশাবাদী। আমি মনে করি রোহিঙ্গাদের পাঠাতে পারবো। এজন্য সময় লাগবে।

রোহিঙ্গাদের প্রত্যাবসানে রাজি করাতে না পারা সরকারের কূটনৈতিক ব্যর্থতা- বিএনপির এমন মন্তব্য প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা রোহিঙ্গাদের ফেরাতে পারিনি এটা সত্য। তবে এদের ফেরানো হবে। কবে যাবে জানি না। তবে বিএনপির যদি ভালো কোনো আইডিয়া থাকে তবে তাদের আমরা স্বাগত জানাই।

শুক্রবার সন্ধ্যায় দু’দিনের সফরে সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরে পৌঁছান মন্ত্রী। এ সময় মন্ত্রীকে অভ্যর্থনা জানান সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা। পরে সেখান থেকে বাইশটিলা এলাকায় একটি অনুষ্ঠানে যোগ দেন মন্ত্রী।

(দ্য রিপোর্ট/একেএমএম/আগস্ট ২৩,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর