thereport24.com
ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬,  ২১ মহররম 1441

শ্রীলঙ্কাকে গোলবন্যায় ভাসাল বাংলাদেশ

২০১৯ আগস্ট ২৫ ১৬:৫৩:১৭
শ্রীলঙ্কাকে গোলবন্যায় ভাসাল বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক : সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপের ষষ্ঠ আসরের প্রথম ম্যাচে ভুটানকে ৫-২ গোলে উড়িয়ে দিয়ে শুভ সূচনা করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ ফুটবল দল। আজ রোববার দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ভাসিয়েছে ৭-১ গোলের বন্যায়। এমন জয়ে বাংলাদেশের আল আমিন রহমান হ্যাটট্রিকসহ ৪ গোল করেছেন। এই জয়ের ফলে ফাইনালের পথে আরো একধাপ এগিয়ে গেল বাংলাদেশের কিশোররা।

ভারতের কল্যানীতে রোববার প্রথম গোলের দেখা পেতে ৩২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় মিরাদ-রহমানদের। এরপর অবশ্য আর তাদের থামানো যায়নি। একের পর এক আক্রমণ শানিয়ে শ্রীলঙ্কার রক্ষণভাগকে চিড়ে-ফুড়ে সাত-সাতবার বল জালে জড়ায়।

ম্যাচের ৩২ মিনিটে বাংলাদেশের গোল উৎসবের সূচনা করেন আল আমিন রহমান। ৭১ মিনিটে গোল উৎসবের সমাপ্তিও টানেন তিনি। মাঝে ৪২ মিনিটে রাকিবুল ইসলাম ব্যবধান বাড়ান। বিরতিতে যাওয়ার আগে রহমান তার জোড়া গোল পূর্ণ করলে বাংলাদেশ ৩-০ ব্যবধানের লিড নেয়।

বিরতির পর আগের ম্যাচে জোড়া গোল করা আল মিরাদ গোল করে ব্যবধান করেন ৪-০। ৫০ মিনিটে অবশ্য একটি গোল শোধ দেয় শ্রীলঙ্কা। এ সময় শ্রীলঙ্কার মিহরান গোল করেন। ৫৯ মিনিটে রহমান তার হ্যাটট্রিক পূর্ণ করলে বাংলাদেশ এগিয়ে যায় ৫-১ ব্যবধানে।

৬৭ মিনিটে রাব্বী গোলের দেখা পেলে ব্যবধান হয় ৬-১। ৭১ মিনিটে রহমান তার চতুর্থ গোল করেন। আর বাংলাদেশ লিড পায় ৭-১ ব্যবধানে। বাকি সময়ে বেশ কিছু আক্রমণ শানালেও সেগুলো থেকে আর কোনো গোল হয়নি। তাতে ৭-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশের কিশোররা।

২৭ আগস্ট বাংলাদেশের কিশোররা তাদের তৃতীয় ম্যাচে নেপালের মুখোমুখি হবে। আর ২৯ আগস্ট লিগ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের কিশোরদের প্রতিপক্ষ ভারত।

এবারের সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপে পাঁচটি দল অংশ নিয়েছে। লিগ পর্বের ভিত্তিতে খেলা অনুষ্ঠিত হচ্ছে। সবগুলো দল সবার মুখোমুখি হবে। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুটি দল ফাইনাল খেলবে।

এই টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। ২০১৮ সালে নেপালে অনুষ্ঠিত পঞ্চম আসরে পাকিস্তানকে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশের কিশোররা। আর ২০১৫ সালে টাইব্রেকারে ভারতকে হারিয়ে প্রথম শিরোপা জিতেছিল বাংলাদেশ।

(দ্য রিপোর্ট/আরজেড/আগস্ট ২৫,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর