thereport24.com
ঢাকা, রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬,  ১৪ মহররম 1441

ভেঙে পড়েছে দেশের শাসনব্যবস্থা : ফখরুল

২০১৯ আগস্ট ২৬ ০০:০৪:০৮
ভেঙে পড়েছে দেশের শাসনব্যবস্থা : ফখরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক : সরকারের ‘দুঃশাসনে’ দেশের শাসনব্যবস্থা ভেঙে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সারাদেশে সরকার একটা লুটের রাজত্ব কায়েম করেছে। যেখানেই যাবেন সেখানে দেখতে পাবেন আওয়ামী লীগের লোকরা লুটপাট করছে।

রোববার জাতীয় প্রেস ক্লাবে বিএনপির সাবেক মহাসচিব ব্যারিস্টার আবদুস সালাম তালুকদারের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। সভার আয়োজন করে ‘ব্যারিস্টার সালাম তালুকদার স্মৃতি সংসদ’।

মির্জা ফখরুল বলেন, আজকে দুঃশাসনে সারাদেশে একটা অসহ্য, অস্বাভাবিক ও দুঃসহনীয় পরিবেশ বিরাজ করছে। তার অভিযোগ, এই সরকার খুব সুপরিকল্পিতভাবে গণতন্ত্রকে ধবংস করছে। শুধু গণতন্ত্র নয় রাজনীতিকেই ধ্বংস করছে। ১/১১ তে ষড়যন্ত্র-চক্রান্ত হয়েছিল বিরাজনীতিকরণের। সেই ধারাই এখন চলছে।

এ অবস্থা থেকে বেরিয়ে আসতে আন্দোলন গড়ে তুলতে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

সংগঠনের চেয়ারম্যান অধ্যাপক এমাজউদ্দীন আহমদের সভাপতিত্বে ও সদস্য শামসুজ্জামান মেহেদীর পরিচালনায় আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, কেন্দ্রীয় নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সিরাজুল হক, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, রশিদ উজ-জামান মিল্লাদ, নিলোফার চৌধুরী মনি, সুলতান সালাউদ্দিন টুকু, হাবিবুর রশীদ হাবিব, ওয়ারেস আলী মামুন, সুজাত আলী, প্রয়াত নেতার জামাতা এম হাসান ও ভাতিজী সাদিয়া হক বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রয়াত আবদুস সালাম তালুকদারের স্ত্রী মাহমুদা সালামসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/একেএমএম/আগস্ট ২৫,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর