thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

মিন্নির জামিনের পূর্ণাঙ্গ রায় প্রকাশ

২০১৯ সেপ্টেম্বর ০১ ১৬:৫৮:৪৪
মিন্নির জামিনের পূর্ণাঙ্গ রায় প্রকাশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে হাইকোর্টের দেওয়া জামিনের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়েছে। রবিবার (১ সেপ্টেম্বর) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের স্বাক্ষরের পর ৭ পৃষ্ঠার ওই আদেশ প্রকাশিত হয়।

এখন নিয়ম অনুসারে রায়টি বরগুনার আদালতে যাবে।

এরআগে, জামিনের আদেশ হাতে পাওয়ার পর মিন্নির কারামুক্তির বিষয়ে তার আইনজীবী মাহবুবুল বারী আসলাম জানিয়েছিলেন, হাইকোর্ট জামিনের বিষয়ে মৌখিক আদেশ দিয়েছেন। এখন বিচারপতিরা লিখিত রায়ে স্বাক্ষর করবেন। ওই আদেশে কোথায় জামিনের জামানত দাখিল করা হবে, সে বিষয়ও উল্লেখ থাকবে। এরপর ডাকযোগে আদেশটি বরগুনার আদালতে গেলে আমি মিন্নির পক্ষে জামানতনামা দাখিলের আবেদন করবো। পরে আদালতের অনুমতি পেলে তা দাখিল করবো। সঙ্গে সঙ্গে জামানতনামা জেলখানায় পৌঁছে গেলে মিন্নির মুক্তি মিলবে। সেক্ষেত্রে মিন্নির মুক্তি হতে আগামী মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে।

এরআগে, গত ২৯ আগস্ট মিন্নির জামিনের বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে আদেশ দেন হাইকোর্ট। তবে, জামিনে মুক্ত হওয়ার পর মিন্নিকে মিডিয়ার সঙ্গে কথা বলায় নির্দেশ দেন আদালত।

প্রসঙ্গত, গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি হামলাকারীদের সঙ্গে লড়াই করেও তাদের দমাতে পারেননি। গুরুতর আহত রিফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ ও পাঁচ-ছয় জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে ১৬ জুলাই সকাল পৌনে ১০টার দিকে মিন্নিকে তার বাবার বাড়ি বরগুনা পৌর শহরের নয়াকাটা-মাইঠা এলাকা থেকে পুলিশ লাইনে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসা হয়। এরপর দীর্ঘ জিজ্ঞাসাবাদ শেষে রাত ৯টায় তাকে গ্রেফতার দেখানো হয়।

পরদিন (১৭ জুলাই) মিন্নিকে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করলে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী। এরপর কয়েকদফা আবেদন জানালেও নিম্ন আদালতে জামিন মেলেনি মিন্নির। পরে একই মামলায় গত ১৮ আগস্ট দ্বিতীয় দফায় জামিন চেয়ে মিন্নি হাইকোর্টে আবেদন করেন।

(দ্য রিপোর্ট/আরজেড/সেপ্টেম্বর ০১ ,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর