thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬,  ১৪ সফর 1441

ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদে ‘মাদার অব হিউম্যানিটি’ বাংলাদেশের প্রধানমন্ত্রী

২০১৯ সেপ্টেম্বর ১৫ ১৬:৩৯:২৭
ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদে ‘মাদার অব হিউম্যানিটি’ বাংলাদেশের প্রধানমন্ত্রী

দ্য রিপোর্ট ডেস্ক: নেদারল্যান্ডসভিত্তিক ম্যাগাজিন ‘ডিপ্লোম্যাট’ এর সাম্প্রতিক সংখ্যার প্রচ্ছদ করা হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে। প্রচ্ছদের শিরোনাম করা হয়েছে ‘শেখ হাসিনা: দ্য মাদার অব হিউম্যানিটি’।

গত বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দেশটির রাজধানী হেগের এক হোটেলে এক অনুষ্ঠানে ম্যাগাজিনটির প্রকাশক মেইলিন ডি লারার উপস্থিতিতে প্রচ্ছদের উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ মুহম্মদ বেলাল। এছাড়াও উপস্থিত ছিলেন, দেশটিতে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনৈতিক কর্মকর্তা, রাজনীতিবীদ, ব্যবসায়ী ও আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা।

এ সময় রাষ্ট্রদূত শেখ মুহম্মদ বেলাল ম্যাগাজিনটির প্রকাশ মেইলিন ডি লারাকে ধন্যবাদ জানিয়ে বলেন, ডিপ্লোম্যাটের চলতি সংখ্যার প্রচ্ছদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে করায় প্রকাশকে ধন্যাবাদ। মানবতার জন্য শেখ হাসিনার ত্যাগ উপস্থাপন করা হয়েছে এতে। মিয়ানমারে নির্যাতিত রোহিঙ্গাদের বাঁচাতে সীমান্তের দুয়ার খুলে দিয়েছেন প্রধানমন্ত্রী। তাদের আশ্রয় নিয়েছেন। যা মানবতার অনন্য দৃষ্টান্ত।

রাষ্ট্রদূত বলেন, রোহিঙ্গাদের বাংলাদেশ শুধু আশ্রয়ই দেয়নি। তাদের খাবার ও স্বাস্থের বিষয়েও খেয়াল রেখেছে। তাই বিশ্বের সব দেশের উচিৎ রোহিঙ্গা প্রত্যাবসনে বাংলাদেশের পাশে থাকা।

উল্লেখ্য, ২০১৭ সালের ২৫ আগস্ট মিয়ানমারে নির্যাতিত রোহিঙ্গাদের একটি বড় অংশ বাংলাদেশে আশ্রয় নেয়। বর্তমানে সরকারি হিসেবে যার পরিমাণ ১০ লক্ষাধিক। বৃহৎ জনগোষ্ঠীর রোহিঙ্গা মুসলিমদের আশ্রয় দেওয়ায় সে সময় বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছিলেন বিশ্ব নেতারা।

(দ্য রিপোর্ট/আরজেড/সেপ্টেম্বর ১৫,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর