thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬,  ২১ সফর 1441

অর্থনীতির তুলনায় পুঁজিবাজার দুর্বল: অর্থমন্ত্রী

২০১৯ সেপ্টেম্বর ১৬ ১৩:২৭:৫৯
অর্থনীতির তুলনায় পুঁজিবাজার দুর্বল: অর্থমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশের অর্থনীতি শক্তিশালী হলেও পুঁজিবাজার শক্তিশালী নয় বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

পুঁজিবাজারকে শক্তিশালী করার প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, পুঁজিবাজারে কিছু মিস ম্যাচ আছে। তার অবসান ঘটিয়ে আমরা পুঁজিবাজারকে শক্তিশালী করব। পুঁজিবাজারকে আমরা সুশাসন দেব।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে পুঁজিবাজার উন্নয়নের লক্ষ্যে অংশীজনদের সাথে মতবিনিময় সভার শুরুতে এসব কথা বলেন অর্থমন্ত্রী। বেলা এগারোটায় সভা শুরু হয়।

অর্থমন্ত্রী বলেন, এখানে আজ আশ্বস্ত করব সবাইকে যে, আমরা পুঁজিবাজারকে সুশাসন দেব এবং আমরা গর্ভন্যান্সে ভালো করব। যেসব ত্রুটি-বিচ্যুতি আছে, মিসম্যাচ আছে, সেগুলো আমরা টেককেয়ার করব। এভাবে পুঁজিবাজারকে আমাদের অর্থনৈতিক এলাকায় শক্তিশালীভাবে রূপান্তরিত হবে।

মুস্তফা কামাল বলেন, আমরা আজকে আমাদের পুঁজিবাজার নিয়ে আলোচনা করব। আলোচনা করার জন্য আমাদের সব বিশেষজ্ঞ, যারা পুঁজিবাজারের সঙ্গে সংশ্লিষ্ট, পুঁজিবাজার নিয়ে চিন্তা করেন, তাদের আমরা আমন্ত্রণ জানিয়েছি। এই আলোচনা থেকে আমরা কার্যকর ব্যবস্থা গ্রহণ করব। পরবর্তীতে আমরা আরেকটি সভা করব। সেখানে এর অগ্রগতি নিয়ে আলোচনা করব। আমাদের মার্কেট ফান্ডামেন্টাল অনেক বেশি শক্তিশালী, পুঁজিবাজারকেও আমরা সেখানে দেখতে চাই।

(দ্য রিপোর্ট/আরজেড/সেপ্টেম্বর ১৬,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর