thereport24.com
ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬,  ১৮ সফর 1441

মোদির জন্মদিনে ১.২৫ কেজি ওজনের স্বর্ণের মুকুট!

২০১৯ সেপ্টেম্বর ১৮ ১৩:২৬:২৫
মোদির জন্মদিনে ১.২৫ কেজি ওজনের স্বর্ণের মুকুট!

দ্য রিপোর্ট ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মঙ্গলবার ৬৯ বছরে পা দিয়েছেন। এ নিয়ে ভক্ত সমর্থকদের উৎসাহের কমতি ছিল না। মোদির জন্মদিনে ৭ হাজার কেজি ওজনের ৭০০ ফুট লম্বা কেক বানিয়েছে অতুল বেকারির মালিক অতুল ভেকারিয়া। এছাড়া বারানসির সংকট মোচন মন্দিরে ভগবান হনুমানকে ১.২৫ কেজি ওজনের স্বর্ণের মুকুট উপহার দিয়েছেন ভক্ত অরবিন্দ সিং।

মধ্যপ্রদেশে ভোপালের গোফা মন্দিরে ৬৯ ফুট লম্বা কেক কেটে জন্মদিন পালন করেছেন বিজেপি সমর্থকরা। ভোপালের মেয়র অলোক শর্মা এবং সাবেক নগর বিধায়ক সুরেন্দ্র নাথ সিং ওই অনুষ্ঠানে অংশ নেন।

মোদির জন্মদিনের প্রাক্কালে তার নামে পুজো দিতে কল্যাণেশ্বরী মন্দিরে এসেছিলেন স্ত্রী যশোদাবেন। সকালেই টুইটে মোদিকে শুভেচ্ছা জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

প্রধানমন্ত্রীর জন্মদিনের একদিন আগে অরবিন্দ সিং সোমবার মন্দিরে এই সোনার মুকুট উৎসর্গ করে তার প্রতিশ্রতি রক্ষা করেছেন বলে জানান। দ্বিতীয় মেয়াদে আবারও ক্ষমতায় ফিরলে তিনি ভগবান হনুমানের কাছে সোনার মুকুট দেয়ার ব্রত গ্রহণ করেছিলেন।

ওই সোনার মুকুটুটি জন্মদিনের এক দিন আগে ভগবান হনুমানের কাছে অর্পণ করায় তাদের বিশ্বাস, প্রধানমন্ত্রী মোদির এবং ভারতের ভবিষ্যৎ সোনার মতো জ্বলজ্বল করবে। তিনি জানান, স্বাধীনতার ৭৫ বছরে যা হয়নি মোদির আমলে ভারতে তা সম্ভব হয়েছে।

১৪ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত প্রধানমন্ত্রীর জন্মদিনকে কেন্দ্র করে ‘সেবা সপ্তাহ’ পালন করছে বিজেপি। দলটি ঘোষণা করেছে যে সপ্তাহব্যাপী দেশজুড়ে একাধিক সামাজিক উদ্যোগ গ্রহণ করবেন।

জন্মদিন উপলক্ষে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রধানমন্ত্রীকে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়াও বিভিন্ন রাজ্যের বিজেপির অন্যান্য নেতা ও কর্মীরাও জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন। ভারত জুড়েই শুভেচ্ছার বন্যা। বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে মোদির ৬৯তম জন্মদিন পালন করছেন বিজেপি কর্মী-নেতারা।

(দ্য রিপোর্ট/আরজেড/সেপ্টেম্বর ১৮,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর