thereport24.com
ঢাকা, রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬,  ১৮ রবিউল আউয়াল 1441

দিল্লির পথে প্রধানমন্ত্রী

২০১৯ অক্টোবর ০৩ ০৯:৫১:২০
দিল্লির পথে প্রধানমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের সরকারি সফরে নয়াদিল্লির উদ্দেশ্যে রওনা হয়েছেন। আজ বৃহস্পতিবার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট (বিজি-২০৩০) প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে সকাল ৮টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। স্থানীয় সময় সকাল ১০টায় বিমানটির দিল্লী পৌঁছানোর কথা রয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সফর। সফরের প্রথম দুই দিনে প্রধানমন্ত্রী বিশ্ব অর্থনৈতিক ফোরাম আয়োজিত ‘ইন্ডিয়া ইকোনমিক সামিট’-এ যোগ দেবেন। সফরের শেষ দুই দিন ৫ ও ৬ অক্টোবর শেখ হাসিনা দ্বিপাক্ষিক সফর করবেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ঐতিহাসিক হায়দরাবাদ হাউজে দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট সব বিষয়ে আলোচনা করবেন। এই সফরে যুব ও ক্রীড়া, সমুদ্র গবেষণা, অর্থনীতি, বাণিজ্য, পণ্যের মান নিয়ন্ত্রণ, শিক্ষাসহ কয়েকটি বিষয়ে চুক্তি ও সমঝোতা স্মারকে সইয়ের সম্ভাবনা রয়েছে। সব মিলিয়ে এবার ১০-১২টি চুক্তি ও সমঝোতা স্মারক সই হতে পারে জানা গেছে।

৬ অক্টোবর বাংলাদেশ প্রধানমন্ত্রীর সাথে তার অবস্থানকালীন আবাসে সাক্ষাৎ করবেন ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী।

প্রধানমন্ত্রীর এই সফরে ভারতের প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক শ্যাম বেনেগাল তার সঙ্গে দেখা করবেন। তাকে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে একটি চলচ্চিত্র তৈরির দায়িত্ব দেওয়া হয়েছে। এ বিষয়ে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে জানা গেছে। সব কর্মসূচী শেষে ৬ অক্টোবর প্রধানমন্ত্রী দেশে ফিরবেন।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ০৩,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর