thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬,  ১৬ রবিউল আউয়াল 1441

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ

২০১৯ অক্টোবর ১৪ ০৯:৪৪:২২
ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ

দ্য রিপোর্ট ডেস্ক: রাতভর নাটকের পর ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)এর নতুন প্রেসিডেন্ট হিসেবে নিজের নাম পাকা করলেন `কলকাতার দাদা` সৌরভ গাঙ্গুলি।

গতকাল রোববার মুম্বাইয়ে বোর্ডের বেসরকারি সভায় নতুন প্রেসিডেন্ট হওয়ার ব্যাপারে প্রথমে তিনিই ছিলেন ফেভারিট। তার পরে হঠাৎই সম্ভাবনা মিলিয়ে যাওয়া শুরু। রাত সাড়ে দশটা নাগাদ খবর বেরিয়ে পড়ে যে, সৌরভের আর কোনও আশা নেই। তিনি প্রেসিডেন্ট বা সচিব কিছুই হচ্ছেন না। নতুন বোর্ডে নতুন প্রেসিডেন্ট হবেন এন শ্রীনিবাসন সমর্থিত ব্রিজেশ প্যাটেল। তিনিও সাবেক ক্রিকেটার এবং কর্নাটক ক্রিকেট সংস্থার প্রধানের পদ দীর্ঘদিন ধরে সামলেছেন। সচিব হবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডান হাত অমিত শাহের পুত্র জয় শাহ। জয় গুজরাট ক্রিকেট সংস্থায় অনেক দিন ধরেই গুরুত্বপূর্ণ পদে রয়েছেন।

এর আগে, শনিবার নয়াদিল্লিতে সৌরভ যখন অমিত শাহের সঙ্গে বৈঠক করে বেরিয়ে আসেন, তখন ঠিক ছিল সৌরভ প্রেসিডেন্ট হবেন, অমিত-পুত্র জয় হবেন সচিব। আর ব্রিজেশ বড় জোর ছিলেন সচিব পদের জন্য ‘ডার্ক হর্স’। না হলে তাকে করা হবে ভাইস প্রেসিডেন্ট। সেই পরিকল্পনাই একদিনের ব্যাবধানে বদলে যাওয়ার উপক্রম হয়েছিল। ব্রিজেশকে প্রেসিডেন্ট পদে বসিয়েই দেওয়া হচ্ছিল প্রায়। কিন্তু খাদের কিনার থেকে জয় তুলে আনার মতোই শেষ মুহুর্তে হঠাৎই সৌরভ বাঁচিয়ে তোলেন তার বোর্ড প্রেসিডেন্ট হওয়ার স্বপ্নটাকে। নানা নাটকীয়তার পর রাত মধ্যরাতে জানা যায়, সৌরভই হচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন রাজা।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ১৪,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর