thereport24.com
ঢাকা, রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬,  ১৮ রবিউল আউয়াল 1441

রেকর্ডের বন্যায় টেস্টে রোহিতের প্রথম ডাবল সেঞ্চুরি

২০১৯ অক্টোবর ২০ ২০:১৯:৫৩
রেকর্ডের বন্যায় টেস্টে রোহিতের প্রথম ডাবল সেঞ্চুরি

দ্য রিপোর্ট ডেস্ক: রাচিতে প্রটিয়াদের বিরুদ্ধে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি তুলে নিলেন রোহিত শর্মা। শনিবার ম্যাচের প্রথম দিনে সেঞ্চুরির পথে একাধিক রেকর্ডে নাম তুলেছিলেন। আজ সেঞ্চুরিকে ডাবল রূপ দিয়ে ভারি করেছেন রেকর্ডের খাতা।

আজ দ্বিতীয় দিনে ডাবল সেঞ্চুরি থেকে ১ রান দূরে অর্থাৎ ১৯৯ রানে অপরাজিত থেকে লাঞ্চ বিরতিতে যান রোহিত। লাঞ্চ বিরতি থেকে ফিরে এসে ডাবল সেঞ্চুরি তুলে নিতে কোনো ভুল করেননি। লুঙ্গি এনগিডির করা ইনিংসের ৮৮তম ওভারের প্রথম বলেই ছক্কা মারেন রোহিত।

রোহিতের ডাবল সেঞ্চুরিটি এসেছে ২৪৯ বল থেকে। তবে ডাবল সেঞ্চুরির পর এই ব্যাটসম্যানকে ২১২ রানে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়ে প্রোটিয়া শিবিরে স্বস্তি ফিরিয়ে আনেন কাগিসো রাবাদা। রোহিত ২৫৫ বল থেকে তার ২১২ রানের ইনিংসে ২৮টি চার ও ৬টি ছক্কা হাঁকিয়েছেন।

অন্যদিকে আন্তর্জাতিক ক্রিকেটে আজ রোহিতের এক হালি ডাবল সেঞ্চুরি পূরণ হলো। আজকের আগে তার অন্য তিনটি ডাবল সেঞ্চুরি এসেছে ওয়ানডে ক্রিকেটে।

এদিকে রোহিতের ডাবল সেঞ্চুরির ইনিংসের মধ্যে দিয়ে সিরিজে সর্বোচ্চ তিনটি ডাবল সেঞ্চুরি রেকর্ড গড়েছে ভারত। প্রথম ম্যাচে মায়াঙ্ক আগারওয়াল (২১৫), দ্বিতীয় ম্যাচে বিরাট কোহলি (২৫৪*) এবং আজ রোহিতের (২১২) রান।

বর্তমানে রোহিতের টেস্ট ক্যারিয়ারে ছক্কায় সংখ্যা ৫১টি। তবে এর মধ্যে প্রোটিয়াদের বিরুদ্ধের চলতি সিরিজে মেরেছেন ১৯ ছক্কা। যা এক সিরিজে সর্বোচ্চ ছক্কার রেকর্ড।

চলতি সিরিজে রোহিতের মোট রান দাঁড়িয়েছে ৫২৯। আর এতে তিনি ঘরের মাঠে সর্বোচ্চ ব্যাটিং গড়ের মালিক স্যার ডন ব্র্যাডম্যানকে ছাড়িয়ে গেছেন। টেস্টে ঘরের মাঠে ব্যাটিংয়ে ব্র্যাডম্যানের গড় ৯৮.২২, রোহিতের ৯৮. ৮৪!

টেস্ট ও ওয়ানডে ফরম্যাটে ডাবল সেঞ্চরি করা চতু্র্থ ব্যাটসম্যান রোহিত শর্মা। তার আগে এই দুই ফরম্যাটেই ডাবল সেঞ্চুরি করার নজির রয়েছে শচিন টেন্ডুলকার, ভিরেন্দর শেবাগ ও ক্রিস গেইলের।

রোহিতের ডাবল সেঞ্চুরিতে তিন ম্যাচ সিরিজের শেষটির প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছে ভারত। ৯ উইকেটে ৪৯৭ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা দিয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ২০,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর