thereport24.com
ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬,  ২৩ রবিউল আউয়াল 1441

১৪ দলের বৈঠকে যাননি মেনন

২০১৯ অক্টোবর ২২ ১৪:০৭:৩২
১৪ দলের বৈঠকে যাননি মেনন

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননকে ছাড়াই চলছে ১৪ দলের জরুরি বৈঠক। বৈঠকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিমসহ প্রায় সব শীর্ষ নেতা উপস্থিত আছেন।

দুপুর ১২টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। বেলা দেড়টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত বৈঠক চলছিল।

‘আমি সাক্ষ্য দিচ্ছি- একাদশ নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি’, মন্তব্য করে ক্ষমতাসীন জোটের তোপের মুখে পড়েছেন রাশেদ খান মেনন। ক্ষমতাসীন দলের নেতারা তার বক্তব্যের সমালোচনা করেছেন। তার বক্তব্যের ব্যাখ্যা চাওয়া হবে, এমনটি জানিয়েছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ধারণা করা হচ্ছিল আজকের বৈঠকেই মেননের কাছে ওই বক্তব্যের ব্যাখ্যা চাওয়া হবে। কিন্তু অসুস্থতার কারণ দেখিয়ে বৈঠকে অংশ নেয়া থেকে বিরত রয়েছেন জোটের অন্যতম এ শীর্ষ নেতা। সোমবার রাতে মোহাম্মদ নাসিমের বাসায় অনুষ্ঠিত জোটের চা চক্রেও অনুপস্থিত ছিলেন মেনন।

মেননের বক্তব্যে আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে ওঠায় আপাতত কয়েক দিন আওয়ামী লীগ কার্যালয়ে কোনো অনুষ্ঠানে মেননকে না যেতে পরামর্শ দেয়া হয়েছে বলেও রাজনৈতিক অঙ্গনে আলোচনা আছে।

সোমবার রাতে ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের ধানমণ্ডির বাসভবনে জোটটির শরিক দলগুলোর নেতাদের এক চা চক্র হয়। সেখানে মেননের বক্তব্য নিয়ে আলোচনা হয়।

সূত্রগুলো জানায়, সম্প্রতি ১৪ দলের শরিকদের মধ্যে নানা ইস্যুতে বিরোধ চাঙ্গা হয়ে উঠেছে। শরিকদের নানা কর্মকাণ্ডের মধ্য দিয়ে এ বিরোধ প্রকাশ্যেও আসছে। গতকাল মোহাম্মদ নাসিমের বাসায় চা চক্রে ১৪ দলের সব শরিককে দাওয়াত দেয়া হলেও জাসদ ও ন্যাপের নেতারা সেখানে যাননি। চা চক্রে উপস্থিত ছিলেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টি-জেপির মহাসচিব শেখ শহীদুল ইসলাম, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভাণ্ডারী, বাসদের আহ্বায়ক রেজাউর রশীদ খান প্রমুখ। অনুপস্থিত ছিলেন রাশেদ খান মেনন।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ২২,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর