thereport24.com
ঢাকা, শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬,  ৭ রবিউস সানি 1441

প্রতি কেজি পেঁয়াজ ও ব্রয়লার মুরগির দাম একই

২০১৯ অক্টোবর ২৭ ১৭:২৩:৫৬
প্রতি কেজি পেঁয়াজ ও ব্রয়লার মুরগির দাম একই

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রায় এক মাসের বেশি সময় ধরে পেঁয়াজের বাজার মূল্য অস্থিতিশীল। সরবরাহ কম থাকায় পণ্যটির মূল্য কোনো ভাবেই নিয়ন্ত্রনে আনা যাচ্ছে না। যার ধারাবাহিকতায় বর্তমানে প্রতি কেজি পেঁয়াজ ও ব্রয়লার ‍মুরগির দাম একই।

রবিরাব রাজধানীর কারওয়ান বাজারসহ একাধিক বাজার ঘুরে দেখা গেছে, শনিবার ১১০ টাকা দামে বিক্রি করা পেঁয়ারের খুচরা বাজার মূল্য কেজিতে ১০ টাকা বিক্রি হচ্ছে ১২০ টাকা দরে। দেশি বা আমদানি সব পেঁয়াজের বাজার মূল্যই ঊর্ধ্বগতির দিকে। এক মাসের মধ্যে দ্বিতীয়বারের মতো পন্যটির মূল্য ১২০ টাকায় পৌঁছানো।

এদিকে বাজার গুলো ঘুরে দেখা গেছে ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১২০ টাকা কেজি। এছাড়া কক ২৪০ টাকা আর দেশি মুরগি বিক্রি হচ্ছে ৪৫০ টাকা কেজি দরে।

ব্যবসায়ী বলেন, পাইকারি বাজারে পর্যাপ্ত পেঁয়ার সরবরাহ রয়েছে। পাইকারি বাজার থেকে চাহিদা অনুযায়ী পেঁয়াজ পাচ্ছেন তাঁরা। আবার অনকে ব্যবসায়ী বলেন বাজার মূল্য বেশি হওয়ায় আপাতত তারা পেঁয়াজ বিক্রি বন্ধ রেখেছে।

রাজধানীর কারওয়ান বাজারের পাইকারি আড়ত ঘুরে দেখা গেছে, দেশি, ভারতীয়, মিসর ও মিয়ানমার থেকে আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে। মেসার্স মাতৃভাণ্ডার ৫৬ নম্বর আড়তের মূল্যতালিকায় দেখা গেল, দেশি পেঁয়াজ ১০৮ টাকা, ভারতীয় পেঁয়াজ ১১৫ টাকা, মিসরের পেঁয়াজ ১০০-১০৫ টাকায় বিক্রি হচ্ছে।

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ২৭,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর