thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

সাকিবকে ভনের তিরস্কার

২০১৯ অক্টোবর ২৯ ২১:২২:৫৫
সাকিবকে ভনের তিরস্কার

দ্য রিপোর্ট ডেস্ক: দুই বছর আগে তিনটি ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও সেটি গোপন রাখার অভিযোগে আইসিসি কর্তৃক সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। তবে অপরাধ স্বীকার করে নেয়ায় এক বছরের শাস্তি স্থগিত করা হয়েছে।

জুয়ারিদের নিকট থেকে তিন বার ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পরই সেটা আইসিসি দূনীতি দমন কমিশন আকসুকে জানাননি সাকিব। এমনকি আকসু তার কাছে তিন বার প্রস্তাব পাওয়ার বিষয়টি সত্যতা জানতে চাইলেও তিনি অস্বীকার করেন।

আইসিসির নিয়ম অনুযায়ী জুয়াড়ির নিকট থেকে প্রস্তাব পাওয়ার পর সেটি না জানানোও অপরাধ। পরবর্তীতে আকসু তদন্ত শুরু করলে সাকিব দোষ স্বীকার করে নেন। পাশাপাশি আকসুর তদন্তে সহযোগীতা করেন। যার ফলে সাকিবের এক বছরের শাস্তি স্থগিত করা হয়েছে।

সাকিবের এই নিষেধাজ্ঞার খবর এর মধ্যেই পুরো বিশ্বে গণমাধ্যমে চাউর হয়ে গেছে। সাকিব শাস্তি প্রসঙ্গে সাবেক ও বর্তমান ক্রিকেটার নিজেদের মতামত দিচ্ছেন। সেই ধারাবাহিকতায় ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন টুইটারে নিজের মতামত দিয়েছেন।

তিনি টুইটারে লেখন, ‘সাকিব আল হাসানের জন্য কোনো দয়া দেখানোর সুযোগ নেই। সে যেই হোক। বর্তমান সময়ের খেলোয়াড়দের সব সময়ই জানানো হয় যে, তারা কি করতে পারবে আর কি করতে পারবে না। কোন বিষয়ে সরাসরি রিপোর্ট করতে হবে, সেটাও বলে দেয়া হয়। .... ২ বছর একেবারেই যথেষ্ট নয়। অবশ্যই আরও লম্বা শাস্তি প্রয়োজন ছিল।’

(দ্য রিপোর্ট/আরজেড/অক্টোবর ২৯,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর