thereport24.com
ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬,  ১৯ রবিউল আউয়াল 1441

সরকারকে ধন্যবাদ জানালেন খোকার ছেলে

২০১৯ নভেম্বর ০৭ ১১:৫০:১০
সরকারকে ধন্যবাদ জানালেন খোকার ছেলে

দ্য রিপোর্ট প্রতিবেদক: বীর মুক্তিযোদ্ধা ও অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার বড় ছেলে ইশরাক হোসেন সরকারকে ধন্যবাদ জানিয়েছেন। আজ বৃহস্পতিবার সংসদ ভবনে খোকার নামাজে জানাজার আগে এই ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

ইশরাক বলেন, ‘আমার বাবার ইচ্ছা ছিল তিনি যে দেশটাকে স্বাধীন করেছেন তিনি সেই দেশে ফিরবেন। বাবার মরদেহ দ্রুত সময়ের মধ্যে দেশে ফিরিয়ে আনতে সরকার সহযোগীতা করেছে। এজন্য আমি সরকারকে ধন্যবাদ জানাচ্ছি।’

আজ বৃহস্পতিবার বেলা এগারটায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় খোকার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। এর আগে সকাল ৮টা ২০ মিনিটে খোকার মরদেহ নিউইয়র্ক থেকে দেশে এসে পৌঁছায়। সেখান থেকে সরাসরি মরদেহ সংসদের দক্ষিণ প্লাজায় নিয়ে আসা হয়।

বেলা ১২টা নাগাদ মৃতদেহ নিয়ে যাওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে।

আজ দুপুর দেড়টা নাগাদ বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় অফিসের সামনে খোকার মৃতদেহ নিয়ে যাওয়া হবে। দুপুর ৩টায় নেওয়া হবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ভবনে। সব শেষে পুরান ঢাকার গোপীবাগে নিজ বাসা হয়ে ধূপখোলা মাঠে জানাজা শেষে জুরাইন কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে খোকাকে দাফন করা হবে।

প্রসঙ্গত, বাংলাদেশ সময় সোমবার দুপুর ১টা ৫০ মিনিটে নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাদেক হোসেন খোকা। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। গত ১৮ অক্টোবর মারাত্মক অসুস্থ অবস্থায় তাকে ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে ভর্তি করা হয়। সেখানে এক সপ্তাহ ধরে তিনি জীবন মৃত্যুর সন্ধিক্ষণে ছিলেন।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ০৭,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর