thereport24.com
ঢাকা, শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬,  ১৫ রবিউস সানি 1441

ভাগাড়ে ১০ টন পঁচা পেঁয়াজ

২০১৯ নভেম্বর ১৬ ১৫:০৯:২৫
ভাগাড়ে ১০ টন পঁচা পেঁয়াজ

দ্য রিপোর্ট প্রতিবেদক: পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না কিছুতেই। দেশের কোনো কোনো জায়গায় ৩০০ টাকা কেজিতেও পেঁয়াজ বিক্রির খবর পাওয়া যাচ্ছে। কোথাও কোথাও আবার পাওয়াই যাচ্ছে না পেঁয়াজ। অথচ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ভাগাড়ে পড়ে আছে ১০টন খাওয়ার অযোগ্য পঁচা পেঁয়াজ। ব্যবসায়ীদের দাবি মিয়ানমার থেকে আমদানি করা পেঁয়াজ পঁচা হওয়ায় তারা সেগুলো ফেলে দিচ্ছেন। এজন্য তাদের বিশাল লোকসান হচ্ছে।

জানা গেছে, বৃহস্পতি ও শুক্রবার (১৪ ও ১৫ নভেম্বর) চট্টগ্রামের পাইকারী বাজার খাতুনগঞ্জ থেকে ১০ টনেরও বেশি পঁচা পেঁয়াজ ভাগাড়ে নিয়ে আসতে হয়েছে। পঁচা পেঁয়াজের ছবি ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। অনেকেই বলছেন, পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ায় আরও বেশি মুনাফার লোভে খাতুনগঞ্জে পেঁয়াজ গুদামে রাখা হয়েছিল। এটি পঁচনশীল দ্রব্য হওয়ায় তা পঁচে যাচ্ছে।

পেঁয়াজ আমদানিকারকদের আরেকটি অংশ আবার বলছেন, টেকনাফ স্থলবন্দর দিয়ে আমদানি করা পেঁয়াজের বড় একটা অংশ পঁচা। এই পেয়াজগুলো মিয়ানমার থেকে আনা হয়েছিল। পঁচা পেঁয়াজের কারণে আমদানিকারকদের বড় ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে।’

আড়ৎদাররা বলছেন, আমদানি করা পেঁয়াজ বোটে পানি লেগে নষ্ট হয়েছে। পঁচা পেঁয়াজ বিক্রি করার সুযোগ নেই। তাই আমদানিকারক নিজেই চসিকের ময়লার গাড়িতে তুলে দিচ্ছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ১৬,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর