thereport24.com
ঢাকা, সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬,  ১০ রবিউস সানি 1441

টেস্ট র‍্যাংকিংয়ে রাহির বড় লাফ

২০১৯ নভেম্বর ১৭ ১৬:৫১:২৬
টেস্ট র‍্যাংকিংয়ে রাহির বড় লাফ

দ্য রিপোর্ট ডেস্ক: ভারতের বিপক্ষে প্রথম টেস্টে টাইগারদের অর্জন বলতে শুধু পেসার আবু জায়েদ রাহির উইকেট প্রাপ্তি। সাদা পোশাকে বাংলাদেশের হয়ে শেষ কবে কোন পেস বোলার দাপট দেখিয়েছিল তা মনে করা মুশকিল। তবে ইন্দোর টেস্টে টাইগার বোলিং লাইন আপকে নেতৃত্ব দিয়েছেন এই রাহি-ই।

ইন্দোর টেস্টে কেবল এক ইনিংসেই বোলিং করার সুযোগ পেয়েছিলেন রাহি। হল্কার স্টেডিয়ামে ঘাসের ছোঁয়া থাকা উইকেটে নজর কেড়েছিলেন তিনি। বাংলাদেশের এই ডানহাতি পেসার ৪ উইকেট নিয়েছিলেন ১০৮ রানের বিনিময়ে। এমন বোলিং নৈপুণ্যের কল্যাণে আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে ১৮ ধাপ এগিয়েছেন তিনি।

রবিবার (১৭ নভেম্বর) সবশেষ প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে টেস্ট বোলারদের মধ্যে ৬২তম স্থানে আছেন আবু জায়েদ। ইন্দোর টেস্টের প্রথম দিনে রোহিত শর্মাকে ফেরানোর পর দ্বিতীয় দিনে তিনি সাজঘরে পাঠিয়েছিলেন চেতেশ্বর পূজারা, ভারত দলনেতা বিরাট কোহলি ও আজিঙ্কা রাহানেকে।

বাংলাদেশের ইনিংস ও ১৩০ রানের হারে দুর্দান্ত ছিলেন ভারতের পেসার মোহাম্মদ শামি। প্রথম ইনিংসে ২৭ রানে ৩ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৩১ রান দিয়ে তিনি দখল করেছিলেন ৪ উইকেট। দলের বোলিং আক্রমণে নেতৃত্ব দিয়ে এই গতি তারকা এগিয়েছেন আট ধাপ। ঢুকে গেছেন সেরা দশে, আছেন সপ্তম স্থানে। তার রেটিং পয়েন্ট ৭৯০।

পাঁচ ধাপ এগিয়ে ৩০তম স্থানে রয়েছেন বাংলাদেশের মুশফিকুর রহিম। তিনি ভারতের বিপক্ষে যথাক্রমে ৪৩ ও ৬৪ রানের ইনিংস খেলেছিলেন। ৯২তম স্থান থেকে ছয় ধাপ এগিয়ে ৮৬ নম্বরে উঠে এসেছেন লিটন দাস।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ১৭,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর