thereport24.com
ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬,  ৮ রবিউস সানি 1441

মোদির কাছে রাজনৈতিক আশ্রয় চাইলেন সেই পাকিস্তানি রাজনীতিক

২০১৯ নভেম্বর ২১ ১৬:৫২:৩৪
মোদির কাছে রাজনৈতিক আশ্রয় চাইলেন সেই পাকিস্তানি রাজনীতিক

দ্য রিপোর্ট ডেস্ক: রাজনৈতিক আশ্রয় চেয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আবেদন করেছেন যুক্তরাজ্যে নির্বাসিত পাকিস্তানের মুত্তাহিদা কওমি মুভমেন্টের (এমকিউএম) প্রধান আলতাফ হোসেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রচারিত লন্ডনের বাড়ি থেকে দেয়া এক ভাষণে ভারত সরকারের কাছে এ অনুরোধ জানান তিনি।

চলতি মাসের প্রথমদিকে দেয়া ওই ভাষণে নিজের পাশাপাশি সহযোগীদেরও ভারতে রাজনৈতিক আশ্রয় কামনা করেন করাচিভিত্তিক রাজনৈতিক এ সংগঠনটির নির্বাসিত এ নেতা।

৯ নভেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রচারিত ভিডিও বার্তায় তিনি বলেন, যদি ভারত ও প্রধানমন্ত্রী মোদি আমাকে ভারতে আসার অনুমতি দেয় ও সহযোগীদেরসহ আমাকে রাজনৈতিক আশ্রয় দেয়, তাহলে সহযোগীদের নিয়ে আমি ভারতে আসতে প্রস্তুত; কারণ সেখানে আমার দাদা-দাদীর কবর রয়েছে, আমার হাজারো আত্মীয়-স্বজনের কবর ভারতে। আমি তাদের কবর জিয়ারত করতে চাই।

রাজনৈতিক আশ্রয় পেলে কোনো ধরনের রাজনীতিতে জড়াবেন না বলেও নিজের ভাষণে ভারত সরকারকে আশ্বস্ত করেন আলতাফ হুসেইন।

বর্তমানে ব্রিটিশ নাগরিক আলতাফ হুসেইন গত ২৭ বছর ধরে যুক্তরাজ্যে বসবাস করছেন। সেখানে সহিংসতা উস্কে দেয়ার একটি মামলায় তিনি জামিনে আছেন।

মানি লন্ডারিং ও সহিংসতা উস্কে দেয়ার অভিযোগে যুক্তরাজ্যে তিনি দুইবার গ্রেফতার হয়েছিলেন।

২০১৬ সালের আগস্টে ‘পাকিস্তান বিরোধী মন্তব্যের কারণে’ তার প্রতিষ্ঠিত দল এমকিউএম-পাকিস্তান তার সঙ্গে সম্পর্ক ছিন্ন করে। তারপর থেকে এমকিউএম-লন্ডন দলের প্রধান হিসেবে আছেন মোহাজের হিসেবে পরিচিত ভারত থেকে পাকিস্তানে যাওয়া এ নেতা।

এর আগে পাকিস্তানকে ‘পৃথিবীর জন্য ক্যান্সার’ বলে অভিহিত করে দেশটির সেনাবাহিনীর চাপে পড়েন তিনি। বিতর্কিত মন্তব্য করায় তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও সন্ত্রাসবাদ উসকে দেয়ার অভিযোগ এনে মামলা করে দেশটির পুলিশ।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ২১,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর