thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬,  ১৪ রবিউস সানি 1441

মাথায় বল লেগে আম্পায়ারের মৃত্যু

২০১৯ নভেম্বর ২৯ ১১:৩০:৫৭
মাথায় বল লেগে আম্পায়ারের মৃত্যু

দ্য রিপোর্ট ডেস্ক: খেলার মাঠে মৃত্যু নতুন কিছু নয়। তবে সাম্প্রতিক সময়ে এমন ঘটনা প্রায়শই ঘটছে। ক্রিকেট মাঠে বলের আঘাতে ব্যাটসম্যানের আহত হওয়া নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে। বাদ যান না বোলার-ফিল্ডাররাও। শুধু ক্রিকেটাররাই নয়, মাথায় বল লেগে পরপারে পাড়ি জমানোর ঘটনা ঘটছে আম্পায়ারদেরও।

এবার এ নির্মম মৃত্যুর কবলে পড়লেন আরেক আম্পায়ার। যুক্তরাজ্যের ওয়েলসের স্থানীয় একটি ম্যাচে মাথায় বলের আঘাতে মৃত্যু হয়েছে জন উইলিয়ামসের। পেমব্রকশায়ারের হান্ডেলটনে খেলা চলার সময় এ আঘাত পান তিনি। এতে মাটিতে লুটিয়ে পড়ে কোমায় চলে যান ৮০ বছর বয়সী আম্পায়ার।

ফলে চটজলদি উইলিয়ামসকে হাভারফর্ডওয়েস্টের উইদিবুশ হাসপাতালে নেয়া হয়। পরে অবস্থার অবনতি হলে পাঠানো হয় কার্ডিফের ইউনিভার্সিটি হসপিটাল অব ওয়েলসে। মাথার ওই আঘাতেই প্রায় দুই সপ্তাহ কোমায় ছিলেন প্রবীণ এ আম্পায়ার। পরে তাকে ফিরিয়ে আনা হয় উইদিবুশে। সেখানেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

উইলিয়ামস মাথায় বলের আঘাত পান গেল জুলাইয়ের শেষ দিকে। আর মৃত্যু হয় ১৫ আগস্ট। তবে তার মৃত্যু আদৌ নাকি বার্ধক্যজনিক কারণে হয়েছে, তা জানতে সম্প্রতি তদন্ত হয়। এতে উঠে আসে, মাথার গুরুতর আঘাতেই মৃত্যু হয়েছে বর্ষীয়ান এ আম্পায়ারের। সেই আঘাতটা ছিল বলের।

মৃত্যুর তিন মাস পর ২৮ নভেম্বর তদন্ত প্রতিবেদন প্রকাশ পায়। আগের দিন ছিল অস্ট্রেলিয়ার প্রয়াত ব্যাটসম্যান ফিল হিউজের পঞ্চম প্রয়াণ দিবস। ২০১৪ সালে ঘরোয়া ক্রিকেটে বলের আঘাতে দুদিন কোমায় থেকে মারা যান তিনি। এর আগে ২০০৯ সালে ফিল্ডারের থ্রো বল মাথায় লেগে ওয়েলসেরই নিথ পোর্ট টেলবোটের আম্পায়ার এলকউইন জেনকিনসের মৃত্যু হয়। এমন ঘটনা ঘটেছে ভারতেও।

(দ্য রিপোর্ট/আরজেড/নভেম্বর ২৯,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর