thereport24.com
ঢাকা, শনিবার, ৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭,  ১৮ জিলহজ ১৪৪১

‘বিএনপিপন্থী আইনজীবীরা আদালত অবমাননা করেছেন’

২০১৯ ডিসেম্বর ০৫ ১২:২১:১৭
‘বিএনপিপন্থী আইনজীবীরা আদালত অবমাননা করেছেন’

দ্য রিপোর্ট প্রতিবেদক: খালেদা জিয়ার জামিন শুনানিতে তার স্বাস্থ্য প্রতিবেদন দাখিল না করা নিয়ে বিএনপিপন্থী আইনজীবীদের হৈচৈয়ের ফলে আদালত অবমাননা হয়েছে বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেন, তারা নজিরবিহীন হট্টগোল করেছেন। আজ বৃহস্পতিবার খালেদার জামিন শুনানি শেষে সুপ্রিম কোর্টের উত্তর হলে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন তিনি।

অ্যাটর্নি জেনারেল বলেন, তারা আদালত অবমাননা করেছেন। আপিল বিভাগের ভেতরে, আদালতের এজলাজ কক্ষে নজিরবিহীন হট্টগোল করেছেন। তাদের হট্টগোলের বিষয়ে আমি আশা করি প্রধান বিচারপতি ব্যবস্থা নেবেন। আর ভবিষ্যতে যদি এরকম করেন তাহলে আদালতে মামলা পরিচালনা করা অসম্ভব হয়ে যাবে।

বিএনপিপন্থী আইনজীবীরা আদালতে বহিরাগতদের নিয়ে এসেছিলেন বলেও মন্তব্য করেন তিনি।

এর আগে, খালেদার জামিন শুনানিতে হট্টগোল করেন বিএনপিপন্থী আইনজীবীরা। একপর্যায়ে প্রধান বিচারপতিসহ ৬ জন বিচারক এজলাস ছেড়ে উঠে যান।

আদালতে আজ খালেদার মেডিকেল বোর্ডের প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানিয়েছে ওই প্রতিবেদন এখনও তৈরি হয়নি। সে মোতাবেক প্রতিবেদন দাখিলের জন্য সময় আবেদন করা হয়। এ সময় প্রধান বিচারপতি এ প্রতিবেদন দাখিলের জন্য ১২ ডিসেম্বর দিন ধার্য করেন। খালেদার আইনজীবীরা অবশ্য চাচ্ছিলেন ৭ ডিসেম্বর যেন এ দিন ধার্য করা হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ০৫,২০১৯)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর