thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

এসএটিভি`তে তালা ঝুলিয়ে দিলেন সাংবাদিক নেতারা

২০১৯ ডিসেম্বর ০৭ ১৫:৩১:৩৮
এসএটিভি`তে তালা ঝুলিয়ে দিলেন সাংবাদিক নেতারা

দ্য রিপোর্ট প্রতিবেদক: নিয়ম নীতির তোয়াক্কা না করে এসএটিভির ব্রডকাস্ট ও প্রোগ্রাম বিভাগের ১০ কর্মীকে ছাঁটাই এবং ৮ সংবাদকর্মীকে শুধুমাত্র কারণ দর্শানো নোটিশের মাধ্যমে বরখাস্তকৃতদের চাকুরিতে বহাল না করা নিয়ে বিক্ষুব্ধ সাংবাদিকরা আজ (শনিবার) সকালে গুলশানের এসএটিভির প্রধান কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুঁলিয়ে অবস্থান নিয়েছে।

জানা গেছে, গত বৃহস্পতিবার ৪৮ ঘন্টার আল্টিমেটাম শেষে ঢাকা সাংবাদিক ইউনিয়ন নেতারা বিক্ষুব্ধ সাংবাদিকদের নিয়ে সকাল থেকেই অবস্থান কর্মসূচি নিয়েছে। । দীর্ঘদিন ধরে চলা এসএটিভিতে বকেয়া বেতন এবং সম্প্রতি সাংবাদিক ও বিভিন্ন বিভাগের কর্মী ছাঁটাইয়ের ইস্যুতে উত্তপ্ত পরিস্থিতি চলছে প্রতিষ্ঠানটিতে। এরই পরিপ্রেক্ষিতে ডিইউজে নেতারা বিষয়টির সুরাহার জন্য গেলো ৭ অক্টোবর এসএটিভি কর্তৃপক্ষ এবং কর্মীদের সমন্বয়ে একটি ত্রিপক্ষীয় চুক্তি হয়। কিন্তু প্রতিষ্ঠানটির মালিক চুক্তির তোয়াক্কা না করে ছাঁটাই এবং বেতন বকেয়াসহ নানা অনিয়ম নির্যাতন শুরু করেন। এতে আবারো বিক্ষুব্ধ হয়ে পড়েন কর্মীরা। উদ্ভুত পরিস্থিতিতে ডিইউজে নেতারা গত ৩ ডিসেম্বর আলোচনার জন্য প্রতিষ্ঠানটিতে যান। কিন্তু ব্যবস্থাপনা পরিচালক সালাহউদ্দিন আহমেদ নেতাদের সময় দিয়েও আলোচনায় না বসে পরদিন ৪ ডিসেম্বর বিকেলে আলোচনার জন্য ডিইউজে নেতাদের আসতে বলেন।

৪ ডিসেম্বর বুধবার সালাহউদ্দীন আহমেদ আলোচনা হবেনা বলে তাদেরকে জানিয়ে দিলে বৃহস্পতিবার অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন। কর্মসূচিতে ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য বলেন, এসএটিভির মালিক তার প্রতিষ্ঠানের কর্মীদের মতো ডিইউজের সাথেও প্রতারণার আশ্রয় নিয়ে একের পর এক গেম খেলছেন। তার এই হঠকারিতা প্রমাণ করেছে যে তিনি তার প্রতিষ্ঠানের কর্মীদের সাথে কি ধরনের অন্যায় জুলুম করছেন। তিনি এসএটিভির ব্যবস্থাপনা পরিচালক সালাহউদ্দিন আহমেদকে হুশিয়ারি দিয়ে বলেন, যদি শনিবার সকাল ১১ টার মধ্যে চাকরিচ্যুত ৮ সাংবাদিক ও ১০ কর্মীকে বহাল করা না হয় তাহলে ওইদিন আপনার প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দেয়া হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ০৭,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

গণমাধ্যমের খবর এর সর্বশেষ খবর

গণমাধ্যমের খবর - এর সব খবর