thereport24.com
ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭,  ২২ জিলহজ ১৪৪১

ভারতে পুড়ে মরলো ৪৩ শ্রমিক; যা বললেন মোদি-শাহ

২০১৯ ডিসেম্বর ০৮ ১৯:৫৯:৩২
ভারতে পুড়ে মরলো ৪৩ শ্রমিক; যা বললেন মোদি-শাহ

দ্য রিপোর্ট ডেস্ক: ভারতের রাজধানীর দিল্লির একটি কার্ডবোর্ড কারখানায় ভয়াবহ আগুনে এখন এখন পর্যন্ত ৪৩ শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অগ্নিকাণ্ডের এ ঘটনার পর টুইটবার্তায় দুঃখ প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তিনি বলেছেন, ‘দিল্লির আনাজ মান্ডির আগুন অত্যন্ত ভয়াবহ। যারা নিজেদের প্রিয়জনকে হারিয়েছেন, তাদের প্রতি আমি সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি। প্রশাসন যথাসম্ভব সাহায্য করছে।’

অন্যদিকে মোদির ডান হাত হিসেবে পরিচিত ভারপ্তের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও ঘটনার পর টুইট করেছেন। তিনি বলেছেন, ‘নয়াদিল্লিতে আগুন লাগার মর্মান্তিক ঘটনায় প্রাণহানি হয়েছে। যারা প্রিয়জনকে হারিয়েছেন, তাদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত সুস্থতার কামনা করছি। জরুরি ভিত্তিতে সবরকম সাহায্যের নির্দেশ দিয়েছি।’

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও টুইটবার্তা দিয়েছেন। তিনি বলেছেন, ‘অত্যন্ত মর্মান্তিক খবর। উদ্ধারকাজ চলছে। নিজেদের সেরা দিচ্ছেন দমকলকর্মীরা। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।’ ঘটনাস্থল পরিদর্শনেও গিয়েছিলেন তিনি। মৃতদের পরিবারপিছু ১০ লাখ টাকা ও আহতদের মাথাপিছু ১ লাখ টাকা ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছেন কেজরিওয়াল। পাশাপাশি, আহতদের চিকিৎসার যাবতীয় খরচ সরকার বহন করবে বলে জানান তিনি।

এছাড়া প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবারপিছু ২ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে। গুরুতর আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানানো হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ০৮,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর