thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৬,  ২৪ জমাদিউল আউয়াল 1441

প্রথম ম্যাচে মাশরাফিদের বড় হার

২০১৯ ডিসেম্বর ১২ ১৮:১৭:১৭
প্রথম ম্যাচে মাশরাফিদের বড় হার

দ্য রিপোর্ট প্রতিবেদক: এবারের বিপিএলে তারকাবহুল দল ঢাকা প্লাটুন। কিন্তু নিজেদের প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়লেন তারা। শক্তিশালী ঢাকাকে একপ্রকার উড়িয়ে দিয়েছে আন্দ্রে রাসেলের রাজশাহী রয়্যালস।

বঙ্গবন্ধু বিপিএলের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে ঢাকা প্লাটুনকে ৯ উইকেটে হারিয়েছে রাজশাহী রয়্যালস। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বৃহস্পতিবার ঢাকাকে ১৩৪ রানে আটকে রেখে রাজশাহী জিতেছে ১০ বল বাকি রেখেই।

টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ঢাকা প্লাটুন। মাত্র ৫ রান করেই ফেরেন তামিম ইকবাল। এরপর এনামুল হক বিজয় আর জাকির আলীর ব্যাটে ভর করে ভালো সংগ্রহের পথে থাকলেও শেষ পর্যন্ত তারাও থামে বড় সংগ্রহের আগেই। শেষ দিকে মাশরাফি বিন মর্তুজার দুই ছক্কা ও ওয়াহাব রিয়াজের ঝড়ো ইনিংসে ১৩৪ রানের সংগ্রহ পায় ঢাকা। ঢাকার পক্ষে সর্বোচ্চ ৩৮ রান আসে বিজয়ের ব্যাট থেকে। রাজশাহীর হয়ে দু’টি উইকেট নেন আবু জায়েদ রাহী। তবে ৪ ওভারে ৪৩ রান খরচও করেন এই পেসার।

১৩৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ঝড় তুলেন লিটন দাস ও হজরতউল্লাহ জাজাই। শুরু থেকেই রানের ফোয়ারা ছোটানো এই দুই ব্যাটসম্যান উদ্বোধনী জুটিতে গড়েন ৬২ রানের জুটি। ২৭ বলে ৪টি চার, ২টি ছয়ে ৩৯ রান করে থামেন লিটন দাস। জাজাই তুলে নেন বিপিএলের এবারের আসরে নিজের প্রথম অর্ধশতক। এরপর শোয়েব মালিককে সঙ্গী করে রাজশাহীকে জয়ের বন্দরে নিয়ে যান জাজাই। মালিক অপরাজিত থাকেন ২৯ রানে আর জাজাই করেন ৫২ রান। আর তাতেই ১০ বল হাতে রেখেই ৯ উইকেটের জয় তুলে নেয় রাজশাহী রয়্যালস।

ঢাকা প্লাটুনের হয়ে ৪ ওভারে ২৩ রান দিয়ে একটি উইকেট তুলে নেন মেহেদী হাসান। মাশরাফি ৩ ওভারে ১৮ রান খরচ করেও ছিলেন উইকেট শূন্য। এছাড়া ওয়াহাব রিয়াজ ৩ ওভারে ২১ আর শহীদ আফ্রিদি ৩ ওভারে ২৫ রান খরচ করেছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ১২,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর