thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮,  ২৬ রবিউস সানি 1443

তোমাকে আটকে রেখে ওরা একটা লাশ চেয়েছিল, নুরকে ভিসি

২০১৯ ডিসেম্বর ২৩ ১১:৪৫:১৭
তোমাকে আটকে রেখে ওরা একটা লাশ চেয়েছিল, নুরকে ভিসি

দ্য রিপোর্ট প্রতিবেদক: ডাকসুর ভিপি নুরুল হক নুরকে আটকে রেখে স্বার্থান্বেষী মহল একটা লাশ ফেলতে চেয়েছিল বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। রোববার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আহত ভিপি নুরুল হক নুরকে দেখতে গিয়ে এমন মন্তব্য করেন তিনি।

এ সময় ভিসি বলেন, আমি তথ্য পেয়েছি অনেক বহিরাগত এসেছিল। আমাকে ছবি দেখিয়েছিল প্রক্টর। আমার ধারনা তোমাকে আটকে রেখে ওরা একটা লাশ চেয়েছিল। তুমি তাদের ষড়যন্ত্রের শিকার। তাছাড়া এমন আটকে রাখা হবে কেন? এ সময় শিক্ষার্থীরা ভিসিকে হামলার নানা বিষয়ে অবগত করেন।

এর আগে রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর যৌথ হামলা চালিয়েছে ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। এতে নুরসহ তার সংগঠনের অন্তত ২৪ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে তিনজন আইসিইউতে এবং একজন লাইফ সাপোর্টে রয়েছে বলে জানা যায়।

এ বিষয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, আহত ১৫ থেকে ২০ জন ভর্তি আছেন। ভোঁতা কিছু দিয়ে তাদের আঘাত করা হয়েছে। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তাদের চিকিৎসা করা হচ্ছে। আপাতত তাদের অস্ত্রোপচার বা আইসিইউতে নেয়ার প্রয়োজন নেই।

এদিকে ছাত্রলীগের হামলায় আহত ডাকসু ভিপি নুরুল হক নুরকে দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না। রোববার সন্ধ্যার দিকে নুরকে দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান তিনি। এ সময় নুর ও তার সঙ্গে আহতদের খোঁজ খবর নেন তিনি। পাশাপাশি হামলায় আহতদের প্রতি সমবেদনা জানান।

এছাড়াও নুরকে দেখতে আসেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আওয়ামী লীগ নেতা আ ফ ম বাহাউদ্দিন নাসিম। এ সময় ছাত্রলীগের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য উপস্থিত ছিলেন।

এর আগে নুরকে দেখতে আসেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল। তার সাথে আসেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

(দ্য রিপোর্ট/আরজেড/ডিসেম্বর ২৩,২০১৯)

পাঠকের মতামত:

SMS Alert

ক্যাম্পাস এর সর্বশেষ খবর

ক্যাম্পাস - এর সব খবর