thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

সীতাকুণ্ডে চূড়ান্ত লড়াইয়ের অপেক্ষায় প্রার্থীরা

২০১৪ মার্চ ১৪ ১৫:১৫:২০
সীতাকুণ্ডে চূড়ান্ত লড়াইয়ের অপেক্ষায় প্রার্থীরা

বিশেষ প্রতিনিধি, চট্টগ্রাম : সময় যত ঘনিয়ে আসছে প্রার্থীদের মধ্যে উৎকণ্ঠা তত বেড়ে চলছে। আর মাত্র ২৪ ঘণ্টা পরই চূডান্ত লড়াই। প্রত্যেক দলে একাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করায় ভোটারদের মন জয় করতে প্রার্থীরা নানা কৌশল অবলম্বন করছেন। প্রার্থীদের আনাগোনায় ভোটাররা রীতিমতো বেসামাল। তারা সঠিকভাবে সিদ্ধান্ত নিতে পারছেন না কাকে ভোট দেবেন। কারণ প্রত্যেক প্রার্থী সমানে সমান।

পেশকারপাড়ার লেয়াকত আলী বাবুল বলেন, ‘যতজন প্রার্থী হয়েছেন সবাই যোগ্য হওয়ায় প্রার্থী নির্বাচন করা কঠিন হয়ে গেছে।’ এরপরও দলীয় প্রার্থীদের নিয়ে নেতাকর্মী ও সাধারণ ভোটাররা আলোচনায় সরগরম।

তবে ত্যাগী নেতারা মাঠে বিদ্রোহী হওয়ায় কিছুটা বেকায়দায় পড়েছেন একক প্রার্থীরা।

এদিকে বিএনপির দুজন কেন্দ্রীয় নেতা আব্দুল্লাহ আল নোমান ও বরকত উল্লাহ বুলু গণসংযোগ করেন দলের প্রার্থী দিদারুল ইসলাম মাহমুদের পক্ষে।

অথচ আওয়ামী লীগের নেতাদের বিভক্তিতে চরমভাবে হতাশ হয়ে পড়েছেন দলীয় নেতাকর্মীরা। তারা সিদ্ধান্ত নিতে পারছেন না কার পক্ষে কাজ করবেন। দলের বিদ্রোহী প্রার্থীকে বিজয়ী করতে কিছু নেতা সরাসরি দলের বিরোধিতা করছেন বলেও জানা গেছে।

বারৈয়ারঢালা ইউনিয়নের চেয়ারম্যান রেহান উদ্দিন রেহান বলেন, ‘একটি চক্র দলীয় প্রার্থীর বিরোধিতা করে বিদ্রোহীর পক্ষ নিয়ে দলের সঙ্গে মীরজাফরী করছেন।’ প্রচারণার শেষ দিন বৃহস্পতিবার রাতভর প্রার্থী ও দলীয় নেতাকর্মীরা গ্রামগঞ্জের আনাচে-কানাচে ভোট চেয়ে ব্যস্ত সময় কাটিয়েছেন।

বর্তমান চেয়ারম্যান হিসেবে ছয়জন প্রতিদ্বন্দ্বী মাঠে শেষ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এর মধ্যে এসএম আল মামুন (কাপ-পিরিচ), কাজী সালাউদ্দিন (টেলিফোন), মোস্তফা নূর (ঘোড়া), দিদারুল ইসলাম মাহমুদ (আনারস), মোস্তফা কামাল (হেলিকপ্টার), মহিউদ্দিন মঞ্জু (দোয়াত-কলম) গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন।

এদের মধ্যে চেয়ারম্যান পদে বিএনপির একক প্রার্থী সালাউদ্দিন ও আওয়ামী লীগের একক প্রার্থী এসএম আল মামুনের মধ্যে লড়াই হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ভাইস চেয়ারম্যান পদে জনসমর্থনে এগিয়ে রয়েছেন জহুরুল আলম জহুর ও নাজমুন নাহার নেলী। অধিক প্রার্থী থাকায় আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কা করছে প্রশাসন।

উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা র্নিবাহী কর্মকর্তা শাহিন ইমরান জানান, ইতোমধ্যে প্রচারণা নিয়ে বেশ কয়েকটি সংঘর্ষের ঘটনা ঘটেছে। তাই নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনী মোতায়েন থাকবে।

সীতাকুণ্ড উপজেলায় ৮৩টি কেন্দ্রে ২ লাখ ৫৮ হাজার ১২১ ভোটার ভোট প্রয়োগ করবেন। মোট ভোটকেন্দ্রের অর্ধেকের বেশি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন।

(দ্য রিপোর্ট/কেএইচসি/ইইউ/এএস/শাহ/মার্চ ১৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর