thereport24.com
ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬,  ২৩ জমাদিউস সানি 1441

কুমিল্লাকে বিদায় করে প্লে-অফে খুলনা

২০২০ জানুয়ারি ১১ ১১:৪৩:৪৪
কুমিল্লাকে বিদায় করে প্লে-অফে খুলনা

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্সকে ৯২ রানে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করেছে খুলনা টাইগার্স। খুলনা টাইগার্সের ছুড়ে দেওয়া ২১৯ রানের বড় লক্ষ্যে দু’বারের চ্যাম্পিয়নরা করতে পেরেছে ৯ উইকেটে ১২৬ রান।

জয়ের পর ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে খুলনা। তাদের মতো সমান পয়েন্ট ঢাকা প্লাটুন ও রাজশাহী রয়্যালসের। তবে রান রেটে পিছিয়ে থাকায় ঢাকা আছে তিনে, রাজশাহী চারে। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

টস হেরে ব্যাট করতে নামা খুলনার শুরুটা ছিল বাজে। ৪ বলের মাথায় হারায় ওপেনার নাজমুল শান্তর উইকেট। দলীয় ৩৩ রানে বিদায় নেন রাইলি রুশো (২৪)। এরপরেই বিধ্বংসী জুটি উপহার দিয়েছেন মেহেদী হাসান মিরাজ ও মুশফিকুর রহিম। মিরাজ ৪৫ বলে ৫টি চার ও ৩টি ছয়ের সহায়তায় করেছেন ৭৪ রান। ১৬৮ রানের এই জুটি থামে মিরাজ ৭৪ রানে হ্যামস্ট্রিংয়ের চোটে মাঠ ছাড়লে। ততক্ষণে দলের স্কোর ছিল ২০১ রান। মিরাজ ফিরে গেলেও মুশফিকুর রহিম ঝড় অব্যাহত রেখেছেন শেষ পর্যন্ত। তবে ২ রানের জন্য পূরণ করতে পারেননি এই মৌসুমে তার প্রথম সেঞ্চুরিটি। ৫৭ বলে ৯৮ রানে অপরাজিত ছিলেন মুশফিক। তার ইনিংসে ছিল ১২টি চারের সঙ্গে ৩টি ছয়ের মার। এছাড়া নাজিবুল্লাহ জাদরান ৭ রানে অপরাজিত ছিলেন। মুশফিকের ব্যাটে ভর করেই স্কোরবোর্ডে জমা হয় ২ উইকেটে ২১৮ রান। ম্যাচসেরাও হয়েছেন তিনি।

এত বড় রান তাড়ায় নেমে কুমিল্লা নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েই কক্ষচ্যুত হয়েছে। তৃতীয় বলে রানের খাতা খোলার আগে মোহাম্মদ আমিরের বলে বোল্ড সাব্বির। আরেক ওপেনার ড্যান ফন জিল ১০ রানে বিদায় নিয়েছেন শহিদুল ইসলামের বলে ক্যাচ দিয়ে। এ ম্যাচে আর বড় স্কোর পাননি ডেভিড মালান (৮)। উপুল থারাঙ্গা করেছেন ৩২, সৌম্য সরকার ১০। শেষদিকে একটু চেষ্টা করেছিলেন ইয়াসির আলী (২০) ও ফারদিন হাসান (২২)। তাতে বড় হারও এড়াতে পারেনি কুমিল্লা। ৯ উইকেটে করতে পারে ১২৬ রান।

খুলনার হয়ে ২৭ রানে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন শহিদুল ইসলাম। ১৯ রানে দুটি নিয়েছেন আমিনুল ইসলাম, ২৪ রানে মোহাম্মদ আমির।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ১১,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর