thereport24.com
ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬,  ২৫ জমাদিউস সানি 1441

ইসি ঘেরাও কর্মসূচিতে পুলিশি বাধা, শাহবাগে শিক্ষার্থীদের অবরোধ

২০২০ জানুয়ারি ১৫ ১৭:৩৪:০৭
ইসি ঘেরাও কর্মসূচিতে পুলিশি বাধা, শাহবাগে শিক্ষার্থীদের অবরোধ

ঢাবি প্রতিনিধি: সরস্বতী পূজার দিন সিটি করপোরেশনের নির্বাচন পেছানোর দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী কমিশন ভবন ঘেরাওয়ে যেতে চাইলে পুলিশি বাধার সম্মুখীন হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের শিক্ষার্থীরা। বুধবার (১৫ জানুয়ারি) দুপুর পৌনে ১টার দিকে বিক্ষোভ মিছিলসহ ঘেরাও কর্মসূচি পালন করতে গেলে শিক্ষার্থীরা শাহবাগে বাধার সম্মুখীন হন। বাধার কারণে তারা শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে দীর্ঘ আড়াইঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন।

পরে দাবি আদায়ে নতুন কর্মসূচি ঘোষণা দিয়ে সোয়া ৩টার দিকে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।

আন্দোলনে থাকা জগন্নাথ হল ছাত্র সংসদের ভিপি উৎপল দাস বলেন, নতুন কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাজু ভাস্কর্যের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। এছাড়া দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের একই দাবিতে কর্মসূচি দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

নির্বাচন পেছানোর দাবির সঙ্গে ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন ও সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার সংহতি জানিয়েছেন বলে জানান উৎপল।

এদিকে শিক্ষার্থীদের অবরোধের কারণে বাংলামোটর থেকে শাহবাগ, সায়েন্সল্যাব থেকে শাহবাগ, মৎস্য ভবন থেকে শাহবাগ ও টিএসসি থেকে শাহবাগমুখী রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। টানা আড়াইঘণ্টারও বেশি সময় শাহবাগ মোড় অবরোধ থাকায় শাহবাগের আশপাশ এলাকায় অ্যাম্বুলেন্স ছাড়া কোনও যান চলাচল করতে পারেনি। এতে বিভিন্ন গন্তব্যের যাত্রীরা পড়েন দুর্ভোগে।

বর্তমানে যান চলাচল স্বাভাবিক হয়েছে জানিয়ে ডিএমপি শাহবাগ জোনের (ট্রাফিক) সহকারী কমিশনার মো. নূরুন্নবী বলেন, আন্দোলনকারীরা প্রথমে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভেতরে ছিলেন। পরে পৌনে ১টার দিকে শাহবাগে অবস্থান নিলে রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। তাদের সরে যেতে বোঝানো হলেও তারা রাস্তা ছাড়েননি। পরে সোয়া ৩টার দিকে অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হতে শুরু করে।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ১৫,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর