thereport24.com
ঢাকা, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭,  ২ সফর 1442

ইশরাকের নির্বাচনী প্রচারে কোনো বাধা নেই : ইসি সচিব

২০২০ জানুয়ারি ১৬ ১৭:২৬:৫৫
ইশরাকের নির্বাচনী প্রচারে কোনো বাধা নেই : ইসি সচিব

দ্য রিপোর্ট প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশন (দুদকের) করা মামলায় দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারণায় কোনো বাধা নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার সচিব মো. আলমগীর।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) আগারগাঁওয়ের নির্বাচন কমিশন কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করায় নয় বছর আগের এক মামলায় বুধবার (১৫ জানুয়ারি) ঢাকার জজ আদালতে ইশরাকের উপস্থিতিতে তার বিরুদ্ধে অভিযোগ গঠন হয়।

অভিযোগ গঠন করে ঢাকার চতুর্থ বিশেষ জজ শেখ নাজমুল আলম আগামী ৯ ফেব্রুয়ারি সাক্ষ্যগ্রহণ শুরুর দিন ঠিক করে দেন।

দুদকের মামলায় ইশরাকের বিচার শুরু হয়েছে, এ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের পক্ষ থেকে নির্দেশনা ছিল কোন প্রার্থী বা তার পক্ষে যদি নির্বাচন পরিচালনা বা সমর্থন যারা করবেন তাদের যেন গ্রেফতার বা হয়রানি করা না হয়। কিন্তু ওনার বিরুদ্ধে যে মামলা সেটা পুরনো মামলা। এটা একটা দুর্নীতির মামলা। তবে বিষয়টি এ ধরনের না যে এখনই গ্রেফতার করতে হবে। মামলার বিষয়ে আদালতে শুনানি হয়েছে, এটা আমাদের বা পুলিশের পক্ষ থেকে না। এটা আদালতে শুনানি হয়েছে, আগামি ফেব্রুয়ারি মাসে একটি তারিখ ঠিক হয়েছে তখন শুনানি দেবেন তারা। এর ফলে তো নির্বাচনের প্রচারণায় কোনো বাধা নেই।

সরস্বতী পূজা উপলক্ষে ভোট পেছানোর দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলন প্রসঙ্গে ইসি সচিব বলেন, আন্দোলন ছাত্ররা কেনো করছেন বা কারা এটা সংগঠিত করছেন এ বিষয়ে আমাদের কাছে কোনো তথ্য নাই। হয়তো তাদের কেউ ভুল বোঝাচ্ছে। আমার ধারণা তাদের এই ভুল কেটে যাবে।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ১৬,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর