thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬,  ২২ জমাদিউস সানি 1441

কে হতে যাচ্ছে নতুন চ্যাম্পিয়ন?

২০২০ জানুয়ারি ১৭ ১২:১৩:২৫
কে হতে যাচ্ছে নতুন চ্যাম্পিয়ন?

দ্য রিপোর্ট ডেস্ক: বিপিএলের বিশেষ এবং সপ্তম আসরে আজ শিরোপা জয়ের লড়াইয়ে মুখোমুখি খুলনা টাইগার্স এবং রাজশাহী রয়্যালস। নানা চড়াই-উতরাই পার হয়ে সবশেষ টিকে থাকা এই দলটি নারাজ একে অপরকে ছাড় দিতে। কাগজে-কলমে দুই দলই শক্তিশালী। তাই মাঠের লড়াইয়ে নামার আগে আত্মবিশ্বাসী দুই ফাইনালিস্টরা।

ফাইনালের আগে তিনবার মুখোমুখি হয় খুলনা ও রাজশাহী। টুর্নামেন্টের নবম ম্যাচে হয় দুই দলের প্রথম সাক্ষাৎ। যেখানে রাজশাহীকে ৫ উইকেটে হারায় খুলনা। তবে দ্বিতীয়বারের সাক্ষাতে ভালোভাবেই প্রতিশোধ নেয় রাজশাহী রয়্যালস। রাজশাহীর অধিনায়ক আন্দ্রে রাসেলের অলরাউন্ড নৈপুণ্যে ৭ উইকেটে জয় পায় তারা।

তব গেল ১৩ জানুয়ারির প্রথম কোয়ালিফায়ার ম্যাচে এই রাজশাহী রয়্যালসকেই স্রেফ উড়িয়ে দিয়েছিল মুশফিকের খুলনা। ব্যাট হাতে নাজমুল হোসেন শান্তর একার ব্যাটে ১৫৮ রানের সংগ্রহ পেয়েছিল রুপসা পাড়ের দলটি। রান তাড়ায় নেমে মোহাম্মদ আমির, মেহেদি হাসান মিরাজ ও রবি ফ্রাইলিংকের বলে ধ্বংসস্তুপে পরিণত হয়েছিল পদ্মা পাড়ের দলটি।

ফাইনালের মহারণে নিশ্চয়ই প্রথম কোয়ালিফায়ারের পুনরাবৃত্তি চাইবেন অধিনায়ক মুশফিক। পুনরাবৃত্তি চাইবে আন্দ্রে রাসেলের রাজশাহী রয়্যালসও। তবে সেটা ওই ম্যাচের নয়, দ্বিতীয় কোয়ালিফায়ারের। মাহমুদউল্লাহ রিয়াদের চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে হারা ম্যাচও তারা যেভাবে বের করে নিল তাতে মুশফিকদের নির্ভার থাকার সুযোগ একেবারেই থাকছে না।

তাঁরা যা বলেন…

ফাইনালের আগে ফাইনাল নিয়ে আত্মবিশ্বাসী উভয় দল। দলের হয়ে এই হাইভোল্টেজ ম্যাচের আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছেন দুই দলের দুইজন। খুলনা টাইগার্সের হয়ে প্রশ্নোত্তর পর্বে আসেন কোচ ফস্টার, আর রাজশাহী রয়্যালসের হয়ে মাঠের মতো মাঠের বাইরেও সামনাসামনি হন আন্দ্রে রাসেল।

খুলনার কোচ ফস্টার বলেন, ‘আমি শতভাগ বিশ্বাস করতাম যে আমরা ফাইনাল খেলবো। আমার মনে আছে প্রথম ম্যাচ শুরুর আগে আমি এটাই বলেছিলাম। আমি মনে করি আমাদের একটি ব্যালেন্সড স্কোয়াড রয়েছে এবং একাদশও দারুণ সম্ভাবনাময়ী। আমাদের দলে প্রকৃত ম্যাচ জেতানো খেলোয়াড় আছে এবং বোলিংয়ের গভীরতাও দারুণ।’

আন্দ্রে রাসেল বলেন, ‘ফাইনালে যারা যাবে তাদের প্রতি আপনার প্রত্যাশা থাকবে যে জিতবে। আমাদের মাথাতেও জয় ছাড়া অন্য কিছু নেই। গত ম্যাচে আমরা দল হিসেবে খেলেছি। আমরা যেটা পারি সেটাই দেখাবো এবং আশা করি আমরা দারুণভাবে প্রতিপক্ষকে মোকাবেলা করবো ফাইনালে (শুক্রবার)।’

সম্ভাব্য একাদশ

রাজশাহী রয়্যালস
লিটন দাস, আফিফ হোসেন, ইরফান শুক্কুর (উইকেটরক্ষক), অলক কাপালি, শোয়েব মালিক, আন্দ্রে রাসেল (অধিনায়ক), মোহাম্মদ নাওয়াজ, ফরহাদ রেজা, কামরুল ইসলাম রাব্বি, আবু জায়েদ রাহি, মোহাম্মদ ইরফান।

খুলনা টাইগার্স
নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, রাইলি রুশো, শামসুর রহমান, মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), নাজিবউল্লাহ জাদরান, রবি ফ্রাইলিঙ্ক, মোহাম্মদ আমির, শফিউল ইসলাম, শহিদুল ইসলাম, আমিনুল ইসলাম বিপ্লব।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ১৭,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর