thereport24.com
ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬,  ২৬ জমাদিউস সানি 1441

হাইকোর্টে জামিন চাইলেন প্রথম আলোর সম্পাদক

২০২০ জানুয়ারি ১৯ ১৪:০৬:২৮
হাইকোর্টে জামিন চাইলেন প্রথম আলোর সম্পাদক

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজধানীর রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী নাইমুল আবরারের অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে করা মামলায় হাইকোর্টে আগাম জামিন আবেদন করেছেন প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান। এছাড়াও মামলার অন্য আসামিদের মধ্যে আনিসুল হক, শাহ পরান তুষার, মহিতুল আলম পাভেল ও কবির বকুল আগাম জামিনের আবেদন করেছেন।

রবিবার (১৯ জানুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসানের হাইকোর্ট বেঞ্চে এ আবেদন করা হয়।

এর আগে ২০১৯ সালের ১ নভেম্বর বিকালে কলেজ ক্যাম্পাসে প্রথম আলোর মাসিক ম্যাগাজিন ‘কিশোর আলোর’ বর্ষপূর্তি অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত হয় নাইমুল আবরার রাহাত। সে স্কুল শাখার নবম শ্রেণির ছাত্র ছিল। ওই ঘটনায় আয়োজকদের বিরুদ্ধে অব্যবস্থাপনার অভিযোগ ওঠে। অপরদিকে বিদ্যুৎস্পৃষ্টে আহত আবরারকে নিকটস্থ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে না নিয়ে মহাখালীর একটি বেসরকারি মেডিকেল কলেজে নেয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। অপরদিকে একই সময়ে আবরারের মৃত্যুর ঘটনা চেপে গিয়ে অনুষ্ঠান চালিয়ে যাওয়ার অভিযোগ ওঠে আয়োজক কর্তৃপক্ষের বিরুদ্ধে।

ঘটনার পরদিন আবরারের বাবা মজিবুর রহমান মোহম্মদপুর থানায় একটি অপমৃত্যুর মামলা এবং ৬ নভেম্বর অবহেলাজনিত কারণ উল্লেখ করে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আমিনুল হকের আদালতে আরো একটি মামলা করেন।

ওই মামলায় গত ১৬ জানুয়ারি নাঈমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় করা মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও সহযোগী সম্পাদক আনিসুল হকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম কায়সারুল ইসলাম। মামলার অন্য আসামিরা হলেন- কবির বকুল, শুভাশিষ প্রামাণিক শুভ, মহিতুল আলম পাভেল, শাহপরান তুষার, জসিম উদ্দিন অপু, মোশারফ হোসেন, সুজন ও কামরুল হায়দার।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ১৯,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর