thereport24.com
ঢাকা, শনিবার, ৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭,  ১৩ জিলকদ  ১৪৪১

রোদে ঝলমলে রাজধানী, তেঁতুলিয়ায় শৈত্যপ্রবাহ

২০২০ জানুয়ারি ২১ ১০:৩৯:৫৩
রোদে ঝলমলে রাজধানী, তেঁতুলিয়ায় শৈত্যপ্রবাহ

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশজুড়ে আবারো জাঁকিয়ে বসেছে শীত। মাঝে দুই তিন তো মনে হয়েছিল শীত বুঝি গেলোই। কিন্তু না, দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বয়ে চলছে মৃদু ও মাঝারি শৈত্যপ্রবাহ।

এ প্রসঙ্গে মঙ্গলবার (২১ জনুয়ারি) সকালে আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক বলেন, আজ থেকে শৈত্যপ্রবাহ চলছে। গতকাল দু-এক জায়গায় শৈত্যপ্রবাহ ছিল সামান্য আকারে। মূলত আজকে থেকেই শুরু হয়েছে শৈত্যপ্রবাহ। মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ আছে। এই শৈত্যপ্রবাহ চলতে থাকবে।

রংপুর বিভাগের পুরো এলাকাসহ টাঙ্গাইল, ময়মনসিংহ, মৌলভীবাজার, রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে এই শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে বলে জানান এই আবহাওয়াবিদ।

এদিকে আবহাওয়া অফিস বলছে, আজকের দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় আজকে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

তবে সকাল থেকে ঝলমলে রোদে দেখা পাওয়া ঢাকায় ও পার্শ্ববর্তী এলাকায় দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়াও আজ দেশের কোথাও বৃষ্টির শঙ্কা নেই। বরং আকাশ শুষ্ক থাকবে বলেই জানা যাচ্ছে।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ২১,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর