thereport24.com
ঢাকা, সোমবার, ৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬,  ১২ শাবান ১৪৪১

গতিতে শোয়েবকে পেছনে ফেললেন শ্রীলঙ্কার ‘নতুন মালিঙ্গা’

২০২০ জানুয়ারি ২১ ১১:০৩:০৪
গতিতে শোয়েবকে পেছনে ফেললেন শ্রীলঙ্কার ‘নতুন মালিঙ্গা’

দ্য রিপোর্ট ডেস্ক: দক্ষিণ আফ্রিকায় যুব বিশ্বকাপে শ্রীলঙ্কার মাথিশা পাথিরানার একটি ডেলিভেরি নিয়ে হৈ-চৈ পড়ে গেছে। তিনি অনেকটাই লাসিথ মালিঙ্গার স্টাইলে বোলিং করে থাকেন। কিন্তু ভারতের বিপক্ষে তার একটি বলের ঘন্টায় গতিবেগ ছিল ১৭৫ কিলোমিটার। যা রাওয়ালপিন্ডি এক্সেপ্রেস শোয়েব আখতারও তুলতে পারেননি।

ভারতের বিপক্ষে সেই ম্যাচে করা পাথিরানা বলটি হয়েছিল ওয়াইড। যদিও আইসিসির এ নিয়ে এখনো কোনো বিবৃতি দেওয়া হয়নি। আইসিসির রেকর্ডে এখনো অবধি আন্তর্জাতিক ক্রিকেটে বিশ্বের দ্রুততম ডেলিভারির মালিক শোয়েব আখতার। ২০০৩ বিশ্বকাপে নিউল্যান্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘন্টায় ১৬১.৩ কিলোমিটার বেগে বল করে রেকর্ড গড়েছিলেন ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’। আইসিসির রেকর্ডে এটাই বিশ্বের দ্রুততম ডেলিভারি। শোয়েবের কাছাকাছি বোলিং করে তার পেছনে রয়েছেন দুই অসি পেসার শন টেইট ও ব্রেট লি। দুই অসি বোলারের বলের গতিবেগ ছিল ঘন্টায় ১৬১.১ কিলোমিটার।

ভারতের বিপক্ষে চতুর্থ ওভারে পাথিরানার হাত থেকে বের হয় ঘন্টায় ১৭৫ কিলোমিটারের বলটি। যশস্বী জয়সওয়াল তখন ব্যাট করছিলেন। বলটি পিচে পড়ে লেগ স্টাম্পের অনেকটাই বাইরে দিয়ে চলে যায়। স্পিড গানে দেখা যায় ডেলিভারিটির গতি ঘন্টায় ১৭৫ কিলোমিটার অর্থাৎ প্রতি ঘন্টায় ১০৮ মাইল। এরপরই এই ডেলিভেরি নিয়ে আলোচনা শুরু হয়। তবে বলটি ওয়াইড হওয়ায় এটি রেকর্ড হবে কিনা এ নিয়ে প্রশ্ন উঠেছে।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ২১,২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর