thereport24.com
ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬,  ২৮ জমাদিউস সানি 1441

বিসিবিকে শুধু বিমান ভাড়াই দিতে হচ্ছে ১ কোটি ২৭ লাখ

২০২০ জানুয়ারি ২২ ১১:০১:০৯
বিসিবিকে শুধু বিমান ভাড়াই দিতে হচ্ছে ১ কোটি ২৭ লাখ

দ্য রিপোর্ট প্রতিবেদক: নানা অনিশ্চয়তার পর বাংলাদেশ দলের পাকিস্তান সফর শুরু হচ্ছে বুধবার (২২ জানুয়ারি) থেকে। মাহমুদউল্লাহ-তামিমরা লাহোরে যাচ্ছেন বিশেষ ভাড়া করা বিমানে (চার্টার্ড ফ্লাইট)।

জানা গেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ‘মেঘদূত’ উড়োজাহাজে পাকিস্তান যাচ্ছেন ক্রিকেটাররা। ঢাকা থেকে বাংলাদেশ দলের রওনা দেওয়ার কথা রাত ৮টায়। লাহোর পৌঁছানোর কথা পাকিস্তান সময় রাত ১০টা ৩০ মিনিটে।
বাংলাদেশ থেকে পাকিস্তানের দুরত্ব খুব বেশি না হলেও আকাশপথে সেখানে যাওয়াটা একটু ঝামেলার।

সরাসরি ফ্লাইট না থাকায় ঢাকা থেকে পাকিস্তান যেতে হয় অন্য কোনো দেশ হয়ে। তাতে সময় লাগে ১২-১৩ ঘন্টার মতো। কিন্তু সরাসরি গেলে ৩-৪ ঘন্টার বেশি সময় লাগার কথা নয়। এবারও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দোহা হয়ে পাকিস্তান যাওয়ার কথা ছিল। কিন্তু তাতে ঝামেলা বেশি দেখে পরে সিদ্ধান্তে বদল আনা হয়।

জানা গেছে, বাংলাদেশ বিমানের বোয়িং ৭৩৭-৮০০ মডেলের একটি ভাড়া করা উড়োজাহাজে পাকিস্তান যাচ্ছেন মাহমুদউল্লাহরা। এই বিমানের ধারণক্ষমতা ১৬২ জন। কিন্তু বিসিবি খেলোয়াড়, কর্মকর্তা, কোচিং স্টাফ ও সাংবাদিক মিলিয়ে নিয়ে যাচ্ছে ৩৫ জন। বাকি আসগুলো খালি পড়ে থাকবে।

ভাড়া বাবদ বিসিবিকে মোটা অঙ্কই গুনতে হচ্ছে। ১ কোটি ২৭ লাখ টাকা তাদের শুধু বিমান ভাড়াই দিতে হবে। কারণ লাহোর থেকে বিমানটি যাত্রী ছাড়াই ফিরে আসবে ঢাকায়। তাই যাওয়া এবং আসার ভাড়া দিতে হচ্ছে বিসিবিকে।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ২২,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর