thereport24.com
ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬,  ২৫ জমাদিউস সানি 1441

ভারতে শিরোপা জিতলেন সালমারা

২০২০ জানুয়ারি ২২ ২১:৪৪:২১
ভারতে শিরোপা জিতলেন সালমারা

দ্য রিপোর্ট ডেস্ক: ভারত ‘বি’ দলকে ১৪ রানে হারিয়ে চার দলীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী দল। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে চার দলের এই টুর্নামেন্টে অংশ নিয়েছিল সালমা খাতুনের দল। টুর্নামেন্টে অন্য দুটি দল ছিল ভারত ‘এ’ এবং থাইল্যান্ড।

বুধবার ভারতের পাটনায় প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১১৭ রান সংগ্রহ করে টসজয়ী বাংলাদেশ। দলীয় ২৫ রানে ওপেনিং জুটি ভাঙলেও দ্বিতীয় উইকেটে ৫৬ রান যোগ করেন মোর্শেদা খাতুন ও সানজিদা ইসলাম। তারা দুজনই খেলেছেন ৩৪ রানের ইনিংস। ওপেনার মোর্শেদা ৩৮ বলে ৩ চারে তার ইনিংসটি সাজিয়েছেন। আর সানজিদার ৩২ বলের ইনিংসটিতেও ছিল ৩টি চার। এ ছাড়া ওপেনার উইকেটকিপার-ব্যাটার নিগার সুলতানা ১৮ রান ও শারমিন সুলতানা ১৩।

১১৮ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড় ভারত ‘বি’ দল। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা স্বাগতিক দল নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৩ রানে থামে।

বাংলাদেশের দুই অভিজ্ঞ বোলার সালমা খাতুন ও জাহানারা আলম দুর্দান্ত বোলিং করেছেন। সালমা ৪ ওভারে ১৮ রান খরচায় নিয়েছেন ২টি এবং পেসার জাহানারা আলম ৪ ওভারে ১৭ রান খরচ করে নিয়েছেন ২টি উইকেট। এ ছাড়া খাদিজা-তুল-কোবরা ও নাহিদা আক্তার একটি করে উইকেট নিয়েছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ২২,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর