thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬,  ২৪ জমাদিউস সানি 1441

সহজ সুযোগ হাতছাড়ায় সেমিতে বাংলাদেশের বিদায়

২০২০ জানুয়ারি ২৩ ২০:০৯:০৯
সহজ সুযোগ হাতছাড়ায় সেমিতে বাংলাদেশের বিদায়

দ্য রিপোর্ট প্রতিবেদক: বঙ্গবন্ধু গোল্ডকাপের দ্বিতীয় সেমিফাইনালে বুরুন্ডির কাছে ৩-০ গোলে হেরে বিদায় নিয়েছে বাংলাদেশ। বুরুন্ডির হয়ে তিনটি গোলই করেছেন ফরোয়ার্ড জসপিন শিমিরিমানা। অন্যদিকে সুযোগ পেয়েই গোল করতে ব্যর্থ হয়েছে বাংলাদেশ।

বঙ্গবন্ধু গোল্ডকাপ আসরে জসপিনের দ্বিতীয় হ্যাটট্রিক তুলে নেন। এর আগে তিনি ৩ গোল করেছিলেন মরিসাসের বিরুদ্ধে। ৭ ম্যাচে ১০ গোল করেছে বুরুন্ডি, যার ৭টিই এই ফরোয়ার্ডের।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচের ৪ মিনিটেই ইনজুরিতে পড়েন মতিন মিয়া। তাকে উঠিয়ে মাঠে নামানো হয় মাহবুবুর রহমান সুফিলকে। ২২ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও শট নিতে সময় নেন সুফিল। আক্রমণাত্মক ফুটবলা খেলা বুরুন্ডিকে ৪২ মিনিট পর্যন্ত গোল বঞ্চিত রাখতে পারে বাংলাদেশ। এরপর দুই মিনিটের ব্যবধানে দুই গোল করে বুরুন্ডিকে এগিয়ে নেন শিমিরিমানা। তাতে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বুরুন্ডি।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৪৮ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি সাদ উদ্দিন। তিনি গোলরক্ষকের গায়ে মেরে দেন। ৬২ মিনিটে সুফিলের নেওয়া শট গোলরক্ষক কোনোরকমে রক্ষা করেন। ৭৭ মিনিটে নিশ্চিত গোল মিস করেন সোহেল রানা। খুব কাছ থেকে তার নেয়া শট উপর দিয়ে চলে যায়।

৭৮ মিনিটে জসপিনা তার হ্যাটট্রিক পূর্ণ করেন। এ সময় ডানদিক দিয়ে তার নেওয়া কোণাকুনি শট রানাকে পরাস্ত করে জালে আশ্রয় নেয়। বাকি সময়ে বাংলাদেশ আরো কয়েকটি সুযোগ তৈরি করলেও জালের নাগাল পায়নি। তাতে ৩-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে। আরো একবার বিদায় নিতে হয় সেমিফাইনাল থেকে। আর প্রথমবার বঙ্গবন্ধু গোল্ডকাপে অংশ নিয়েই ফাইনালে নাম লেখালো বুরুন্ডি।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ২৩,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর