thereport24.com
ঢাকা, বুধবার, ১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬,  ৭ শাবান ১৪৪১

ঈদে জমবে শুভ-সিয়ামের লড়াই

২০২০ জানুয়ারি ২৮ ১৭:০৯:৩৪
ঈদে জমবে শুভ-সিয়ামের লড়াই

দ্য রিপোর্ট ডেস্ক: ঈদকে সামনে রেখে এরইমধ্যে তোরজোড় শুরু হয়ে গিয়েছে ছবি নিয়ে। ঈদ উৎসবে দর্শকরাও মুখিয়ে থাকে নতুন সিনেমার জন্য। গেল কয়েক বছর ধরে ঈদের আগ মুহূর্ত পর্যন্তও বলা মুশিকল ছিল যে কয়টি ছবি মুক্তি পাবে, কিন্তু এই বছরে কয়েক মাস আগেই হিসাব নিকাশ শুরু হয়ে গিয়েছে। ঈদ উৎসবে একটা বড় দর্শক মহল থাকে সিনেমা দেখার। আর তাই সবাই বছরের দুই ঈদকে টার্গেট করেই বেশির ভাগ ছবি মুক্তি দিতে চান। বড় উৎসবে ছবি মুক্তি দিয়ে একটা বিশাল শ্রেণির দর্শক ধরতে চান প্রত্যেকেই।

গেল কয়েক বছর ধরে কোনো উৎসব মানেই যেন শীর্ষ নায়ক শাকিব খানের সিনেমা। বিশেষ করে বছরের দুই ঈদ মাতিয়ে রেখেছেন তিনি। তবে আসছে রোজার ঈদে অনেক ছবির মুক্তির ঘোষণা আসলেও এখন পর্যন্ত শাকিবের কোনো সিনেমার ঘোষণা আসে নি। সেদিক থেকে এবারের ঈদে কোনো ছবি মুক্তি পাচ্ছে না এমনটাই ধারণা করছেন শোবিজ সংশ্লিষ্টরা। শুরু থেকেই আলোচনায় থাকা শাকিবের ‘বীর’ ছবিটি প্রথমদিকে ঈদের ছবি হিসেবে তৈরি হচ্ছে বলা হলেও সেটি ঈদে মুক্তি পাচ্ছে না বলে জানা যায়। ‘বীর’ ২১ ফেব্রুয়ারি মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছে। অন্যদিকে ‘শাহেনশাহ’ বা ‘একটু প্রেম দরকার’ ছবি দুটোও রয়েছে অনিশ্চিয়তায়। তাই বলা চলে দীর্ঘদিন পর হয়তো শাকিববিহীন ঈদ আসতে চলেছে। শাকিবের সিনেমা না আসলেও রোজার ঈদে মুক্তির মিছিলে রয়েছে ‘মিশন এক্সট্রিম’ ও ‘শান’ সিনেমা। শাকিবহীন এই ঈদে মুখোমুখি হতে চলেছেন ইন্ডাস্ট্রির দুই হার্টথ্রব নায়ক আরিফিন শুভ ও সিয়াম আহমেদ। ‘মিশন এক্সট্রিম’ ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান রোজার ঈদের ছবি হিসেবেই এটি নির্মাণ করেছেন। সিনেমার শুটিং শেষ হয়েছে সম্প্রতি, শিগগিরই জমা পড়তে যাচ্ছে সেন্সরে।

অন্যদিকে, কুইক মাল্টিমিডিয়া প্রযোজিত ‘শান’ সিনেমাটি ঈদে মুক্তির জন্য প্রস্তুত। গেল বছরে ছবিটির ফার্স্ট লুক পোস্টার প্রকাশের মাধ্যমে প্রযোজনা প্রতিষ্ঠান জানিয়েছেন আসছে রোজার ঈদেই মুক্তি পাবে ছবিটি। আগামী সপ্তাহে ছবিটির শুটিং শেষ হয়ে ফেব্রুয়ারির শেষদিকে সেন্সরে জমা পড়বে ‘শান’।

ছবি দুটি নিয়ে প্রযোজক,পরিচালকসহ দর্শকমহলেও বেশ আগ্রহ দেখা গিয়েছে। সব ঠিক থাকলে প্রথমবারের মত মুখোমুখি হবেন শুভ ও সিয়াম। নামের শেষে কিছু ব্যবসাসফল ও প্রশংসিত সিনেমা যোগ করায় শাকিব খান পরবর্তী এই দুই নায়ককে ভরসার জায়গায় এগিয়ে রাখছেন সিনেমার প্রযোজক ও পরিচালকরা। অভিনয়ের বাইরে ব্যক্তিগতভাবে এই দুই নায়কের সম্পর্কটাও বেশ ভালো। বয়সের ব্যবধানে এগিয়ে থাকা শুভ’র প্রতি সিয়ামের সম্মান রয়েছে। তেমনি সিয়ামের মেধা ও অভিনয়ের প্রশংসা করতে ভুলেন না শুভ। তবু ঈদের বাজারে এগিয়ে থাকার প্রতিযোগিতায় নিশ্চয়ই কেউ কাউকে ছাড় দিতে চাইবেন না।

সারা দেশেই শাকিব খানের একটা বিশাল ভক্ত শ্রেণি রয়েছে। সেদিক থেকে সিয়াম কিংবা আরেফিন শুভ’রও বেশ ভালোই ভক্ত রয়েছে। সব মিলিয়ে ঘোষণা অনুযায়ী যদি সিনেমা মুক্তি পায় আর এই সকল তারকাদের ভক্ত শ্রেণিদের একাংশও যদি হলে হুমড়ি খায় তাহলে হয়তো নতুন করে আবারও একটা শুভ সূচনা হতে পারে সিনেমা ইন্ডাস্ট্রির।

‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা ‘কপ ক্রিয়েশন’র ব্যানারে নির্মিত বাংলাদেশের দ্বিতীয় পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমা। এর গল্প ও চিত্রনাট্য লিখেছেন সানী সানোয়ার। যৌথভাবে ফয়সাল আহমেদের সঙ্গে পরিচালনাতেও আছেন তিনি। ক্রাইম, থ্রিল, সাসপেন্স এবং অ্যাকশন নির্ভর একটি মৌলিক গল্পের উপর ভিত্তি করে সিনেমাটি নির্মিত হচ্ছে। এখানে আরিফিন শুভর সঙ্গে দেখা যাবে তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ জাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমাম, জান্নাতুল ফেরদৌস ঐশীসহ আরও অনেককেই।

অন্যদিকে ‘শান’ সিনেমার নির্মাতা এম রাহিম। এখানে সিয়ামের নায়িকা পূজা চেরী। এছাড়াও ছবিতে দেখা যাবে অরুণা বিশ্বাস, চম্পা,আলমগীর, আরমান পারভেজ মুরাদ তাসকিন রহমান, ডন, নুর এ আলম নয়নকেও।

(দ্য রিপোর্ট/আরজেড/জানুয়ারি ২৮,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর