thereport24.com
ঢাকা, রবিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬,  ২০ জমাদিউস সানি 1441

বেতন নিয়ে অনবরত মিথ্যা বলছেন ইমরান!

২০২০ ফেব্রুয়ারি ১৩ ১৪:৪৬:৫৪
বেতন নিয়ে অনবরত মিথ্যা বলছেন ইমরান!

দ্য রিপোর্ট ডেস্ক: পাকিস্তানে অর্থনীতিতে অস্থিরতা চলছে দীর্ঘদিন ধরেই। বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিসের লাগাতার মূল্যবৃদ্ধির ফলে সাধারণ মানুষের দু’মুঠো খাদ্য সংগ্রহ করাটাও কষ্টসাধ্য হয়ে উঠেছে। এ অবস্থায় বারবার আলোচনায় আসছে প্রধানমন্ত্রী ইমরান খানের মোটা অঙ্কের বেতন নেয়ার বিষয়টি।

বিশেষ করে ভারতীয় সংবাদ মাধ্যমগুলে দীর্ঘদিন ধরেই তার বেতন নিয়ে নানা খবর প্রচার করে আসছে। এরই ধারবাহিকতায় সম্পতি একটি টিভি চ্যানেল দাবি করেছে, নিজের বেতন নিয়ে মিথ্যা বলেন ইমরান। কেননা তিনি যা বলেন তার প্রকৃত বেতন নাকি আরো অনেক বেশি।

যদিও ইমরান খান ঠিক কত টাকা বেতন পান, একথা অনেকেই জানেন না। তবে সম্প্রতি এক বৈঠকে পাক প্রধানমন্ত্রী দাবি করেছেন, প্রধানমন্ত্রী হিসেবে তিনি আসলে যা বেতন পান তা দিয়ে সংসার চালানো কঠিন।

ওই টিভি চ্যানেলের দাবি, পাক ব্যবসায়ীদের সঙ্গে আলোচনার সময় নিজের কম মাইনের কথা উল্লেখ করেছেন পাক প্রধানমন্ত্রী। পাকিস্তানি টাকায় ইমরান খানের বেতন ১ লক্ষ ৭ হাজার ২৮০ টাকা পান বলে দাবি করা হয়ে থাকে।

তবে ভারতীয় ইন্ডিয়ান টিভি চ্যানেল WION বলছে, ইমরানের কথা সম্পূর্ণ মিথ্যা এবং তিনি যা দাবি করেছেন তার চেয়ে অনেক বেশি মাসোহারা পান তিনি।

জি মিডিয়ার ওই নিউজ চ্যানেলের দাবি, তারা নাকি প্রধানমন্ত্রী ইমরান খানের স্যালারি স্লিপ হাতে পেয়েছে। সেখানে তার মাসিক মূল বেতন লেখা রয়েছে পাকিস্তানি রুপিতে ২ লাখ ১ হাজার ৫৭৪ টাকা। ট্যাক্স কাটার পর পাক প্রধানমন্ত্রী পান ১ লক্ষ ৯৬ হাজার ৯৭৯ টাকা।

তবে তাদের এই দাবির কোনও সত্যতা এখনও মেলেনি। তাছাড়া এ নিয়ে কোনও প্রতিক্রিয়াও জানায়নি ইসলামাবাদ সরকার।

এখানে একটা কথা উল্লেখ্য, ইমরান খান উঠে এসেছেন পাকিস্তানের এক প্রভাবশালী ধনী পরিবার থেকে। পাশাপাশি পাক ক্রিকেট দলের একজন গুরুত্বপূর্ণ ও নির্ভযোগ্য খেলোয়ার হিসাবেও তিনি প্রচুর অর্থ আয় করেছেন। তাই স্বাভাবিকভাবেই তার জীবনযাত্রার মান সাধারণ মানুষের সঙ্গে না মেলাটাই স্বাভাবিক। তবে প্রধানমন্ত্রী হওয়ার পর তিনি দেশের অর্থনৈতিক দুরবস্থার কথা ভেবে নিজের জীবনযাত্রার ব্যয় অনেকটাই কমিয়ে এনেছেন তা স্পষ্ট।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ১৩,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর