thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬,  ১ রজব ১৪৪১

করোনা গুজব ছড়িয়ে গোয়েন্দা জালে ৫

২০২০ ফেব্রুয়ারি ১৪ ১০:৪৪:২০
করোনা গুজব ছড়িয়ে গোয়েন্দা জালে ৫

দ্য রিপোর্ট প্রতিবেদক: সুদূর চীন এশিয়াসহ সারা বিশ্বের আতংকের নাম করোনাভাইরাস। মাত্র এক মাসে দেড় হাজার নিহত এবং ৬০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়ে মৃত্যুর মুখে দাঁড়িয়ে। পৃথিবীর সকলের কাছে ভয়ংকর এক নাম করোনাভাইরাস। তা নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে ৫ জনকে আটক করেছে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) মধ্যরাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. নাজমুল ইসলাম সুমন এতথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দিনগত রাতে তাদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সাইবার ক্রাইম ইউনিট জানায় , ‘করোনাভাইরাস বাংলাদেশে ছড়িয়ে পড়েছে, এতে আক্রান্ত হয়ে বাংলাদেশের দুইজন মারা গেছেন’- বিভিন্ন ফেসবুক গ্রুপ ও কথিত নিউজ পোর্টালের মাধ্যমে এই গুজব ছড়ানো হচ্ছিল।

দৈনিক খবর, টুইটবাংলা ডটকম, অন্য আলো নামে তিনটি ফেসবুক পেজ এবং শেখ রানা ও এম এ হাসনাত জামিল নামে দুটি ফেসবুক আইডিতে এই গুজব ছড়ানো হয়। এ কারণে ফেসবুক পেজ এবং আইডি সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

পুলিশ সূত্র জানায়, বাংলাদেশে করোনাভাইরাসে কেউ আক্রান্ত হয়েছে বা মারা গেছে এমন কোনও তথ্য সঠিক নয়। সরকারের সংশ্লিষ্ট বিভাগ অত্যন্ত দায়িত্বশীলতার মাধ্যমে এই ভাইরাসের সংক্রমণ বা বিস্তার রোধে কাজ করছে। কিন্তু অনেকেই এ বিষয়ে অতি উৎসাহী হয়ে প্রোপাগান্ডা ছড়াচ্ছে।

অতিরিক্ত উপ কমিশনার মো. নাজমুল ইসলাম সুমন বলেন, যারাই সামাজিক যোগাযোগ মাধ্যম বা অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে এ ধরনের খবর প্রচার করবে, তাদের ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় ব্যবস্থা নেয়া হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ১৪,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর