thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬,  ১৫ শাবান ১৪৪১

মাশরাফির পর কে হচ্ছেন ওয়ানডে অধিনায়ক?

২০২০ ফেব্রুয়ারি ১৯ ২০:১৭:৪৬
মাশরাফির পর কে হচ্ছেন ওয়ানডে অধিনায়ক?

দ্য রিপোর্ট প্রতিবেদক: মাশরাফি বিন মুর্তজাকে জিম্বাবুয়ে সিরিজের পর ওয়ানডে অধিনায়ক রাখা হচ্ছে না তা মোটামুটি নিশ্চিত।

সামনের বোর্ড মিটিংয়েই নতুন অধিনায়ক চূড়ান্ত হবে। তবে অধিনায়ক কাকে করা হবে তা নিয়ে শুরু হয়েছে অনেক জল্পনা-কল্পনা।

দলের অন্যতম সেরা ক্রিকেটার সাকিব আল হাসান নিষেধাজ্ঞায় দলের বাইরে। নিষিদ্ধ হওয়ার আগে সাকিব ছিলেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। সাকিবের পরিবর্তে দুই ফরম্যাটে দায়িত্ব সামলাচ্ছেন মুমিনুল হক ও মাহমুদউল্লাহ রিয়াদ।

কিন্তু তাদের কাউকেই চূড়ান্ত দায়িত্ব দেয়নি বোর্ড। সিরিজ বাই সিরিজ দায়িত্ব দেওয়া হচ্ছে। তাইতো সবার আগ্রহ জিম্বাবুয়ের পর পাকিস্তান সফরে ওয়ানডে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হবে কাকে?

বোর্ডের পছন্দ সাকিব। কিন্তু অক্টোবরের আগে তার ফেরার কোনো সম্ভাবনাই নেই। গত ২৯ অক্টোবর সাকিব নিষিদ্ধ হন। নিষেধাজ্ঞার এক বছর শেষ হলে সাকিবকে অধিনায়ক করার ইচ্ছা। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের কথায় মনে হল এমনটাই,

‘ওয়ানডেতে তো সাকিব নিশ্চিতভাবেই অধিনায়ক, যদি ও ফিরে আসে। যদি আবার ফর্মে চলে আসে এবং সাকিব যেরকম ছিল সেরকমই থাকে তাহলে ও (সাকিব) তো মূল দাবিদার। ও তো নিষেধাজ্ঞার আগে অধিনায়ক (টেস্ট ও টি-টোয়েন্টি) ছিলই।’

জিম্বাবুয়ে সিরিজের পর সাকিবের নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগে খুব বেশি ওয়ানডে নেই বাংলাদেশের। পাকিস্তানে একটি ওয়ানডে এবং আয়ারল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। চার ওয়ানডের জন্য অধিনায়ক হওয়ার সম্ভাবনাই এগিয়ে আছেন মাহমুদউল্লাহই। বিসিবির বিশেষ সূত্র রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

শুধু তাই নয়, সাকিবের অনুপস্থিতিতে মাহমুদউল্লাহই বাংলাদেশের টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করবেন। কোচ রাসেল ডমিঙ্গো এরই মধ্যে মাহমুদউল্লাহকে তার বিশ্বকাপ অধিনায়ক হিসেবে মনোনিত করেছেন। তবে দীর্ঘ পরিসরে কাউকেই দায়িত্ব দেবে না বোর্ড।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ১৯,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর