thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬,  ১৫ শাবান ১৪৪১

সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

২০২০ ফেব্রুয়ারি ২৬ ১৪:৩৮:৩১
সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরুতে উত্থান থাকলেও ৪০ মিনিট পর সেল প্রেসারে নামতে থাকে সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচক কিছুটা কমলেও বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২৬১ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৯৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৬৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫৩০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৪টির, দর কমেছে ১১৭টির এবং দর পরিবর্তীত রয়েছে ৫৭টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৬১ কোটি ৫২ লাখ ৯৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস একই সময় ডিএসইর ব্রড ইনডেক্স ১৯ পয়েন্ট কমে অবস্থান করে ৪৬৩১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১০৭১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করে ১৫৫৩ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ২৭৭ কোটি টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৫৩৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১টির, দর কমেছে ৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১১ কোটি ১০ লাখ ৫৯ হাজার টাকা।

(দ্য রিপোর্ট/আরজেড/ফেব্রুয়ারি ২৬,২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর